চুয়াডাঙ্গা সোমবার , ১৮ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শাহবাগ মোড়ের অন্দোলন স্থগিত

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১৮, ২০২১ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক:পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের সঙ্গে জড়িতদের বিচারে ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়ে দুপুর আড়াইটার দিকে শাহবাগ মোড়ের অন্দোলন স্থগিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। দুপুরে চার সদস্যের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে একটি স্মারকলিপি দেওয়ার পর এ ঘোষণা দেওয়া হয়।

এর আগে সোমবার (১৮ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত শাহবাগ মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। এ সময় বৃষ্টি উপেক্ষা করে তারা এ ঘটনায় জড়িতদের বিচার এবং শাস্তির দাবিতে রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেন। এ সময় ওই এলাকাসহ রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, বিক্ষোভ থেকে এ ঘটনায় বিচারের দাবিতে ৭ দফা দাবি তুলে ধরা হয়। দাবি না মানলে কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে বলে জানান আন্দোলনকারীরা।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতলুব হাওলাদার বলেন, ‘আড়াইটার পর আন্দোলনকারীরা রাস্তা অবরোধ ছেড়ে চলে যায়। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।