চুয়াডাঙ্গা রবিবার , ৮ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

২০ মে’র পর লং মার্চের ডাক দিলেন ইমরান খান

সমীকরণ প্রতিবেদনঃ
মে ৮, ২০২২ ২:৫১ পূর্বাহ্ণ
Link Copied!


ইসলামাবাদের উদ্দেশে লং মার্চের জন্য প্রস্তুতি নিতে পাকিস্তানিদের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। গত শুক্রবার নিজ শহর মিঞাওয়ালিতে এক সমাবেশে ইমরান খান বলেন, কারা দেশ চালাবে, জনগণকে সিদ্ধান্ত নিতে দিন। জনগণ ঠিক করবে কারা সরকার গঠন করবে, যুক্তরাষ্ট্র নয়। আমরা আমদানি করা কোনো সরকার মেনে নেব না। দ্য ডন। নেতাকর্মীদের উদ্দেশে পিটিআই চেয়ারম্যান বলেন, পথে কনটেইনার বসিয়ে তাদের লং মার্চ আটকানো যাবে না। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহও লংমার্চ ঠেকাতে পারবেন না। তিনি জীবিত থাকতে জাতি কারো কাছে মাথা নত করবে না বলেও অঙ্গীকার করেন ইমরান খান। এ দিকে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, ইমরান খানকে নিশ্চয়তা দিতে হবে যে লং মার্চটি শান্তিপূর্ণ হবে, তবেই পিটিআইকে এটি করতে দেয়া হবে। লং র্মাচের আগে দেশের বিভিন্ন এলাকায় আরো পাঁচটি সমাবেশ করবেন পিটিআই চেয়ারম্যান। প্রথম সমাবেশটি হবে ঝেলুমে। সর্বশেষ সমাবেশটি হবে ১৯ মে চাকওয়ালে।
পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ ব্লিনকেনের
পাকিস্তানের নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন বিলাওয়াল ভুট্টো জারদারি। তার সাথে প্রথমবারের মতো টেলিফোনে কথা বলেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। তিনি চলতি মাসে যুক্তরাষ্ট্রে সফরের জন্য বিলাওয়ালকে আমন্ত্রণ জানিয়েছেন। আলাপকালে ব্লিনকেন বিলাওয়াল ভুট্টোকে অভিনন্দন জানান। তা ছাড়া দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে এক সাথে কাজ করারও আশা প্রকাশ করেন তিনি। চলতি মাসের ১৮ তারিখ নিউ ইয়র্কে বিশ্ব খাদ্য নিরাপত্তাবিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে পাকিস্তানের নতুন এ পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় গত দুই বছর ধরে এক সাথে কাজ করছে পাকিস্তান ও যুক্তরাষ্ট্র। চলতি মাসের শেষের দিকে ভার্চুয়ালি বিশ্ব কোভিড সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে যোগ দেয়ার জন্যও বিলাওয়ালকে আমন্ত্রণ জানান ব্লিনকেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।