চুয়াডাঙ্গা রবিবার , ৬ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

২০২২ এশিয়া কাপ পাকিস্তানে, কী বলছে ভারত?

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৬, ২০২০ ৯:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক:
২০২২ সালে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান ওয়াসিম খান। তিনি আরও জানিয়েছেন, এ বছরের এশিয়া কাপ পিছিয়ে গিয়ে হবে আগামী বছরের জুনে শ্রীলঙ্কায়। তবে প্রতিযোগিতার তারিখ চূড়ান্ত হয়নি। গত সপ্তাহে হওয়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অনলাইন বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওয়াসিম খান। তিনি বলেছেন, পরের এশিয়া কাপ জুনে হবে শ্রীলঙ্কায়। আর আমরা ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছি। ২০০৯ সালে শ্রীলঙ্কার টিমবাসে হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। গত ১২ মাসে যদিও জিম্বাবুয়ে, বাংলাদেশ ও শ্রীলঙ্কা সফর করেছে পাকিস্তানে। এখানে ক্রিকেট খেলা যে নিরাপদ, সেই ভাবমূর্তি গড়ে তুলতে চাইছে পাকিস্তান। যদিও ২০০৯- ২০১৯ পর্যন্ত পাকিস্তান হোম ম্যাচ খেলেছে সংযুক্ত আরব আমিরশাহীতে।
পিসিবি জানিয়েছে, ২০২২ সালের গোড়ায় পূর্ণাঙ্গ সফরের জন্য অস্ট্রেলিয়াকে আশা করা হচ্ছে। ১৯৯৮ সালে শেষবার পাকিস্তানে এসেছিল অস্ট্রেলিয়া। আগামী বছরের শেষের দিকে পাকিস্তানে আসার কথা ইংল্যান্ডেরও। যা হবে ২০০৬ সালের পর পাকিস্তানে ইংল্যান্ডের প্রথম সফর। এদিকে, পাকিস্তানে এশিয়া কাপ হবে কি না, তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে। কারণ ২০২০ সালের এশিয়া কাপ পাকিস্তানে হওয়ার কথা ছিল। কিন্তু বিসিসিআই পরিষ্কার জানিয়ে দেয় পাকিস্তানে গিয়ে তারা খেলবে না। যার ফলে ২০২২ সালে ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে কিনা তা নিয়ে সংশয় থাকছে। সেক্ষেত্রে হয়তো আরব আমিরাতে হতে পারে ২০২২ সালে এশিয়া কাপ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।