চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন যারা

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৪, ২০২০ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিনোদন ডেস্ক:
২০১৯ সালের জন্য মোট ২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে। তার মধ্যে সেরা ছবি হিসেবে দ্বৈতভাবে পুরস্কার ঘরে তুলেছে ‘ন ডরাই‘ ও ‘ফাগুন হাওয়ায়’ সিনেমা। সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন বরেণ্য অভিনেতা তারিক আনাম খান (আবার বসন্ত) এবং সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতে নিয়েছেন সুনেরাহ বিনতে কামাল (ন ডরাই)। চলতি বছর পরিচালক মাসুদ পথিকের ‘মায়া- দ্য লস্ট মাদার’ ছবিটি সর্বোচ্চ আটটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে। ছয়টি বিভাগে পুরস্কার পাচ্ছে ‘ন ডরাই’।
এছাড়া বিভিন্ন বিভাগে যারা পুরস্কার জিতেছেন: সেরা পরিচালক: তানিম রহমান অংশু, ন ডরাই, পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা: ফজলুর রহমান বাবু, ফাগুন হাওয়ায়, পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী: নারগিস আকতার, মায়া দ্য লস্ট মাদার, খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা: জাহিদ হাসান, সাপলুডু, সেরা সংগীত পরিচালক: ইমন চৌধুরী, সেরা গায়ক: মৃণাল কান্তি দাস, সেরা গায়িকা: মমতাজ বেগম ও ফাতিমা তুয যাহরা ঐশী, শ্রেষ্ঠ শিশুশিল্পী: আফরীন আক্তার ও নাইমুর রহমান, সেরা সুরকার: তানভীর তারেক ও প্লাবন কোরেশী, সেরা গীতিকার: কামাল আবদুল নাসের চৌধুরী ও নির্মলেন্দু গুণ, আজীবন সম্মাননা: মাসুদ পারভেজ (সোহেল রানা) ও কোহিনুর আক্তার সুচন্দা।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।