চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

১ আগস্ট থেকে দাম বাড়ছে সকল পত্রিকার

পত্রিকা মুদ্রণের প্রয়োজনীয় উপকরণের মূল্য আকাশচুম্মি
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৮, ২০২২ ১১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: পত্রিকা মুদ্রণের প্রয়োজনীয় উপকরণের মূল্য দিন দিন আকাশচুম্মি। সাড়ে টাকা রিম কাগজের দাম ৮শ। পাউন্ড প্রতি কালির দামও বেড়েছে কয়েক গুণ। প্লেটের দামও আড়ই গুণ বেড়ে পত্রিকা ছাপার ধারাবাহিকতা ধরে রাখা দিন দিন অসম্ভব হয়ে পড়ছে। অবস্থায় ঢাকা থেকে প্রকাশিত পত্রিকার দাম বাড়ানো হয়েছে।

বাংলাদেশ নিউজ পেপার অনার অ্যাসোসিয়েশন একযোগে পত্রিকার মূল্য বৃদ্ধির ঘোষণা দিয়েছে। আগামী আগস্ট থেকে দেশের সকল পত্রিকার দাম বাড়বে। টাকার পত্রিকা হচ্ছে টাকা, ১০ টাকার পত্রিকা হচ্ছে ১২ টাকা, ১২ টাকার পত্রিকা হচ্ছে ১৫ টাকা। অবস্থায় চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত পত্রিকা প্রকাশের ধারাবাহিকতা রক্ষার্থে করণীয় নির্ধারণে স্থানীয় সংবাদপত্র সম্পাদক পরিষদ এক জরুরি সভায় মিলিত হয় গত শনিবার।

চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত সংবাদপত্র সম্পাদক পরিষদের আহ্বায়ক দৈনিক পশ্চিমাঞ্চল পত্রিকার সম্পাদক আজাদ মালিতা। সদস্যসচিব দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিন, সদস্য দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক নামজুল হক স্বপন, সদস্য দৈনিক আকাশ খবর পত্রিকার সম্পাদক জান্নাতুল আউলিয়া নিশি পত্রিকার মূল্য পুনঃনির্ধারণের বিষয়ে ঐক্যমত পোষণ করেন।

বলা হয়, চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত পত্রিকাগুলোরও মূল্য সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে। ফলে আগামী আগস্ট থেকে দেশের রাজধানীসহ আঞ্চলিক স্থানীয় পত্রিকার মূল্যবৃদ্ধির সাথে সাথে চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত পত্রিকার মূল্য বৃদ্ধি করে টাকা করার বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাঠককূলের মতামতের ভিত্তিতে আজকালের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।