চুয়াডাঙ্গা শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

১৮ বছর পর এমপিওভুক্ত হলো আন্দুলবাড়ীয়া কলেজ

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৪, ২০২৩ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, আন্দুলবাড়ীয়া:
দীর্ঘ ১৮ বছর পর এমপিওভুক্ত হলো আন্দুলবাড়ীয়া কলেজ। এ খবরে আনন্দ-উচ্ছ্বাসে মেতে ওঠেন কলেজে কর্মরত শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়া কলেজটি এমপিওভুক্ত হওয়ায় আন্দুলবাড়ীয়া ইউনিয়নবাসীর মধ্যে চলছে আনন্দের বন্যা।
জানা যায়, জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়ায় ২০০৪ সালে কলেজটি স্থাপন করা হয়। কলেজটি একাডেমিক স্বীকৃতিপ্রাপ্ত হয় ২০১০ সালে। পাঠদানের স্বীকৃতিপ্রাপ্ত হয় সে বছরই। কলেজটিতে বর্তমানে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় দুই শতাধিক। ২০২২ সালে কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ আব্বাস আলী অবসর গ্রহণ করায় অধ্যক্ষ পদটি শূন্য হয়ে পড়ে। বর্তমানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক হাফিজুল ইসলাম হাফিজ। বর্তমানে কলেজটিতে মোট প্রভাষক ও কর্মকর্তা-কর্মচারী সংখ্যা ১৫ জন। প্রতিষ্ঠান ১৮ বছর অতিবাহিত হওয়ার পর অবশেষে গত বৃহস্পতিবার এমপিওভুক্ত হলো এই আন্দুলবাড়ীয়া কলেজটি।
বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ, বেসরকারি মাধ্যমিক-৩ শাখা, সচিবালয়ের নির্দেশক্রমে সারা বাংলাদেশে সর্বমোট ২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার (এমপিও) সরকারি অংশ প্রদানের অনুমোদন দেওয়া হয়। যার মধ্যে রয়েছে আন্দুলবাড়ীয়া কলেজটি।
কলেজটি এমপিওভুক্ত হওয়ায় আন্দুলবাড়ীয়া কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার বলেন, ‘আমি খুবই আনন্দিত। কলেজটির এ অর্জন শুধু আমার একার নয়, গোটা ইউনিয়নবাসীর। বর্তমান কলেজ পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক- কর্মচারীসহ গোটা ইউনিয়নবাসীর সর্বস্তরের মানুষ আনন্দিত। কলেজটি এমপিওভুক্ত হওয়ার সংবাদ শুনে আমাকে একাধিক ব্যক্তি, বিভিন্ন প্রতিষ্ঠান ও নানা সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছে।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।