চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৬ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

১৩ দেশের নাগরিকদের ভিসা দেবে না আমিরাত

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৬, ২০২০ ১০:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক:
১৩টি দেশের নাগরিককে নতুন ভিসা দেবে না সংযুক্ত আরব আমিরাত। দেশগুলোর মধ্যে অধিকাংশ মুসলিমপ্রধান দেশ। এর মধ্যে রয়েছে তুরস্ক, ইরান, সিরিয়া, সোমালিয়া, আফগানিস্তান, লিবিয়া এবং ইয়েমেন। আমিরাতের রাষ্ট্রীয় মালিকানাধীন বিজনেজ পার্কের ইস্যু করা এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বিজনেস পার্কে পরিচালিত কোম্পানিগুলোকে এ নির্দেশনা পাঠানো হয়েছে। তার একটি প্রতিলিপি যাচাই করেছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। অভিবাসনসংশ্লিষ্ট এক কর্মকর্তার বরাতে জানানো হয়, ১৮ নভেম্বর থেকে এটি বাস্তবায়ন হচ্ছে। খবর আল জাজিরা’র।
রয়টার্স জানায়, ১৩টি দেশের নাগরিকদের নতুন করে আমিরাতে ভ্রমণ এবং চাকরির ভিসা স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে। ভিসা বন্ধের তালিকায় আলজেরিয়া, কেনিয়া, ইরাক, লেবানন, পাকিস্তান, তিউনিশিয়ার নাগরিকরাও রয়েছে।তবে কী কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে আমিরাত তা জানা যায়নি। সংযুক্ত আরব আমিরাতের আইডেনটিটি অ্যান্ড সিটিজেনশিপ অথরিটি এ বিষয়ে রয়টার্সের কাছে কোনো মন্তব্য করেনি।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।