চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে নতুন সুবিধা আসছে

প্রযুক্তি ডেস্ক:
নভেম্বর ১৬, ২০২১ ৮:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন ফিচার। এখন থেকে হোয়াটসঅ্যাপের লাস্ট সিন অপশনটি নিজের পছন্দমত রাখার সুবিধা পাবেন গ্রাহকরা। এ সিস্টেম চালু হলে গ্রাহক ঠিক করতে পারবেন কাকে লাস্ট সিন দেখাবে অথবা কাকে দেখাবে না। নিজের পছন্দ-অপছন্দ অনুযায়ী চিহ্নিত করে রাখা যাবে ফোন নম্বর। ফলে এই সুবিধা ব্যবহার করে কোনো ফোন নাম্বারে লাস্ট সিন অপশন বন্ধ করা থাকলে সেই প্রেরক হঠাৎ করেই সেটা দেখতে পারবেন না। এই পদ্ধতিতে গ্রাহক যাকে এড়িয়ে চলতে চাইছেন তার কাছ থেকে নিজের এই তথ্য গোপন করতে পারবেন। এ জন্য একই সঙ্গে ব্লু টিকলাস্ট সিন অপশন বন্ধ করতে হবে।

হোয়াটসঅ্যাপের এখন যে ব্যবস্থা রয়েছে তাতে সবার জন্য লাস্ট সিন অফ বা অন করে রাখা যায়। মোট তিনটি অপশন রয়েছে। এভরিওয়ান, মাই কনট্যাক্টস এবং নোবডি। এখন আসতে চলেছে চতুর্থ অপশন। সেটিতে লেখা থাকবে মাই কনট্যাক্টস একসেপ্ট। এটি সিলেক্ট করলে বাছাই নাম্বারের জন্য লাস্ট সিন অপশন চালু অথবা বন্ধ করে রাখা যাবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।