চুয়াডাঙ্গা সোমবার , ৫ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হোয়াটসঅ্যাপের ফিচারে যোগ হলো আজীবন মিউট অপশন

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৫, ২০২০ ৮:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রযুক্তি ডেস্ক:
আগে কোনো গ্রুপ চ্যাট বা নির্দিষ্ট কোনো নম্বরকে হোয়াটসঅ্যাপে মিউট করা যেত না। আট ঘণ্টা, এক সপ্তাহ বা সর্বোচ্চ এক বছরের জন্য বিশেষ কোনো কন্ট্যাক্ট বা গ্রুপ চ্যাট মিউট করা যেত। ইউজারদের এই সমস্যা থেকে স্থায়ী মুক্তি দিতে নতুন ফিচার্স নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। নতুন ভার্সনে শুধু এক বছর নয়, সারা জীবনের জন্য ব্যক্তিগত কোনো কন্ট্যাক্টস বা গ্রুপ চ্যাট মিউট করা যাবে। ওয়াবেটাইনফো এই তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, আপাতত হোয়াটসঅ্যাপের ২.২০.২০১.১০ ভার্সনেই কাজ করছে এই বিশেষ ফিচার্স।
আপাতত কেবল নতুন ইউজারদের জন্যই এই আপডেট নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। নতুন ইউজাররা এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ব্যবহার করছেন নতুন ভার্সন থেকেই। আর সে কারণেই তাদের কাছে স্বয়ংক্রিয়ভাবে এই আপডেট চলে যাচ্ছে। কিন্তু যারা পুরনো ইউজার তাদের কি এই নতুন ভার্সন আপডেট করতে হবে? এর উত্তরে ওয়াবেটাইনফো জানিয়েঠে, না, ঠিক এই মুহূর্তেই এই আপডেটের প্রয়োজন নেই পুরনো ইউজারদের ক্ষেত্রে। কারণ খুব শিগগিরই হোয়াইসঅ্যাপের এই নতুন ফিচার সব ভার্সনেই কাজ করবে। তবে নতুন ফিচারে এখানেই শেষ নয়। ইউজারদের জন্য স্টোরেজ ম্যানেজমেন্ট পেজটিও নতুনভাবে ডিজাইন করেছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি টিপসটারের পক্ষ থেকে এমনই জানানো হয়েছে। তবে এই আপডেট চাইলে এখনই পাওয়া যাবে না। অ্যাপের ২.২০.২০১.৯ বা ২.২০.২০১.১০ ভার্সনে গিয়েও খোঁজ করলে মিলবে না। জানা গেছে, খুব শিগগিরই সব ইউজারদের জন্যই স্টোরেজ ম্যানেজমেন্টের নতুন এই ডিজাইন নিয়ে হাজির হবে হোয়াটসঅ্যাপ। স্টোরেজ ম্যানেজমেন্টের নতুন এই ডিজাইন আপনার স্মার্টফোনের স্টোরেজ অপশনের সাহায্যের জন্যই কাজ করবে। পাশাপাশিই এবার থেকে স্টোরেজ অপশন দেখিয়ে দেবে কোনটি বড় ফাইল, কোনটি ফরোয়ার্ডেড আর আপনার ফোনের সুবিধার্থে কোন ফাইল দ্রুত ডিলিট করা প্রয়োজন। হোয়াটসঅ্যাপের চ্যাট আপনার ফোনের জায়গা ঠিক কতখানি খেয়ে নিচ্ছে, আগের মতোই সেটি দেখাবে স্টোরেজ অপশন।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।