চুয়াডাঙ্গা শুক্রবার , ২২ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

হোয়াটসঅ্যাপেও আসছে রিয়েক্ট ইমোজি

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ২২, ২০২১ ২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

প্রযুক্তি ডেস্ক:
অনেকদিন ধরে শোনা যাচ্ছিল ফেসবুকের অন্যান্য প্ল্যাটফর্মের মতো হোয়াটসঅ্যাপেও আসছে মেসেজ রিয়েকশন সেটিংস। তবে কিছু কারণে বিলম্ব হয় এই ফিচারের রোল আউট প্রক্রিয়ার। গত মাস ধরে এই ফিচারের ওপর কাজ করছিল সামাজিক যোগাযোগ মাধ্যমটি। তথ্য অনুযায়ী, একটি নতুন বিটা ভার্সন লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপে। খুব শিগগির এটি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে। এটির রোল আউট প্রক্রিয়া শুরু করা হবে।
এই নতুন মেসেজ রিয়েকশন ফিচারে দুটি কন্ট্রোল বাটন থাকবে। একটি টগল বাটন যার মাধ্যমে মেসেজ রিয়েকশনের যে নোটিফিকেশন আসবে সেগুলো চালু অথবা বন্ধ করা যাবে। আর দ্বিতীয় অপশনটির মাধ্যমে ব্যবহারকারী মেসেজ রিয়েকশনের সাউন্ড বেছে নিতে পারবেন। ইতোমধ্যে নতুন এই ফিচার সম্পর্কে একটি স্ক্রিনশটও প্রকাশ করা হয়েছে। এই ফিচারটি গ্রুপ নোটিফিকেশনের সেটিং, মেসেজ নোটিফিকেশনের সেটিংসের পাশাপাশি উক্ত অ্যাপের নোটিফিকেশন সেটিংসেও প্রদর্শিত হবে। এই ফিচার অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ভার্সনেই পাওয়া যাবে। মেসেজ রিয়েকশন ফিচারটি এই মুহূর্তে ডেভেলপমেন্ট প্রক্রিয়ার মধ্যে রয়েছে। ফলে এই বছর কিংবা নতুন বছরের শুরুতেই ব্যবহারকারীদের অ্যাকাউন্টে এটি যোগ করা হতে পারে। প্রসঙ্গত, এ মুহূর্তে একাধিক ফিচার রোল আউট শুরু করেছে হোয়াটসঅ্যাপ। যার মধ্যে মাল্টি ডিভাইজ সাপোর্ট এবং অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপ্টেড চ্যাট ব্যাকআপ অন্যতম। সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।