চুয়াডাঙ্গা রবিবার , ৭ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হোয়াইট হাউসের চারপাশে প্রায় ২ মাইল ব্যারিকেড

সমীকরণ প্রতিবেদন
জুন ৭, ২০২০ ৮:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ব ডেস্ক:
হোয়াইট হাউস একটি সত্যিকারের দুর্গে রূপান্তরিত হয়েছে। প্রসারিত সুরক্ষিত অঞ্চল থেকে প্রতিবাদকারীদের ধরে রাখতে লম্বা সুরক্ষার বেড়া এবং কংক্রিটের ব্যারিকেট তৈরি করা হয়েছে। গুগল ম্যাপের মতে, হোয়াইট হাউসের চারপাশে নতুন বেড়াটি প্রায় ১.৭ মাইল জুড়ে প্রসারিত। ওয়াশিংটন পোস্টের রিপোর্ট অনুযায়ী, ট্রাম্প প্রশাসন সেন্ট জনস চার্চে যাওয়ার আগে প্রেসিডেন্ট ট্রাম্পের পদক্ষেপ নেওয়ার আগে শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের লাফায়েট স্কয়ারকে সহিংসভাবে সড়িয়ে দেওয়ার জন্য টিয়ার গ্যাস এবং অন্যান্য অবৈধ শক্তি ব্যবহার করেছিল।
হোয়াইট হাউসটি এখন এতটাই শক্তিশালীভাবে শক্তিশালী হয়েছে যে এটি দূরবর্তী দেশগুলোতে রাজতান্ত্রিক প্রাসাদ বা কর্তৃত্ববাদী সংমৃশ্রনের সাথে সাদৃশ্যপূর্ণ, কার্যনির্বাহী রাজবাড়ীর ঐতিহাসিক ভূমিকার সাথে মারাত্মকভাবে অসংগত যা পিপলস হাউস নামে পরিচিত। ইয়েল স্কুল অফ আর্কিটেকচারের ডিন দেবোরা বার্ক বলেছেন, ‘আমি মনে করি আপনার বাড়িটি আরও শক্তিশালী করার প্রয়োজন- এবং এটি তার বাড়ি নয়; এটি আমাদের বাড়ি – দুর্বলতা দেখায়’। “মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতিকে তার নিজের নাগরিকদের দ্বারা হুমকিরোধ করা উচিত নয়।’ হোয়াইট হাউসের আধিকারিকরা পোস্টকে বলেছেন, ট্রাম্প নিরাপত্তা র‌্যাম্প করার এবং নতুন বেড়া দেওয়ার সিদ্ধান্তে জড়িত ছিলেন না, এবং তারা উল্লেখ করেছিলেন তিনি এই সপ্তাহে দু’বার হোয়াইট হাউস ছেড়ে গেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।