চুয়াডাঙ্গা সোমবার , ১৮ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

হোটেল সাহিদ প্যালেসে ‘টি কফি এন্ড মি’-এর যাত্রা শুরু

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৮, ২০২১ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

খুলনা বিভাগের মধ্যে চুয়াডাঙ্গায়ই প্রথম ইটালিয়ান কনসেপ্টে আন্তজার্তিকমানের ‘কফি শপ’
গ্রীল, নানরুটি, পিৎজা, স্টেক, বার্গার, স্যান্ডউইচ, সালাদসহ পাওয়া যাবে নানা ধরনের কন্টিনেন্টাল খাবার
নিজস্ব প্রতিবেদক:
কফি খেতে পছন্দ করেন না, এমন মানুষ খুবই কম। পরিবেশ যদি শীতাতপনিয়ন্ত্রিত হয়, তাহলে তো জমেই যায়। যদি প্রিয়জন সাথে থাকে, আর মনোরম পরিবেশ হয়, তাহলে তো মজাই আলাদা। কিন্তু চুয়াডাঙ্গার মতো জেলায় সকলের সাধ্যের মধ্যে এটা একটু মুশকিল বটে। তবে সেই মুশকিলকে আসান করে দিতে চুয়াডাঙ্গার সনামধন্য তিন তারকা মানের হোটেল সাহিদ প্যালেস নিয়ে আসছে ইটালিয়ান কনসেপ্টে ‘টি কফি এন্ড মি’ নামে নতুন কফি শপ। হোটেল সাহিদ প্যালেসের প্রথমতলায় মনোরম পরিবেশে গড়ে তোলা হয়েছে এই কফি শপটি। পর্যাপ্ত স্পেস আর নির্ধারিত দূরুত্ব বজায় রেখে দেওয়া হয়েছে উন্নতমানের টেবিল চেয়ার। একপাশে থাকছে একটি সুন্দর লাইব্রেরি। পত্রিকা থেকে শুরু করে বিভিন্ন ধরনের ম্যাগাজিন পাওয়া যাবে এখানে। থাকছে ফ্রি ওয়াই-ফাই সুবিধা। সুন্দর ইন্টেরিয়র আর আলো-আঁধারির এক মোহময় পরিবেশ নিয়ে কফি প্রেমীদের জন্য বিশেষভাবে সাজানো এই কফি শপ দেখে উচ্ছ্বসিত হবেন যে কেউ। ইতোমধ্যেই শেষ হয়েছে সকল প্রকার প্রস্তুতি। ইটালি থেকে আনা হয়েছে কফি প্রস্তুত করার উন্নতমানের মেশিনÔNuova Simonelli Aurelia 2|
‘টি কফি এন্ড মি’ এমন একটি কফিশপ যেখানে পৃথিবির বিভিন্ন দেশ থেকে আমদানিকৃত কফি বীজ থেকে তৈরি হবে কফি। এখানে থাকছে বিভিন্ন ধরনের হাতে কফি বানানোর পদ্ধতি (ভি-সিক্সটি, ফ্রেন্স প্রেস, সাইফন, পোররভার) এবং সর্বাধুনিক ইতালিয়ান এসপ্রেসো কর্মাশিয়াল কফি মেশিন oNuova Simonelli Aurelia 2’। এই মেশিনটি চুয়াডাঙ্গাসহ আশেপাশের জেলা তথা খুলনা অঞ্চলে আর একটিও নেই। ঢাকাসহ সারাদেশে হাতে গোনা কয়েকটি মাত্র মেশিনই আছে। এই মেশিনটির মাধ্যমে তাপমাত্রা থেকে শুরু করে স্বাদ, গুণ ও মান ঠিক রেখেই বিভিন্ন ধরনের কফি প্রস্তুত হবে। এখানে ক্যাপাচিনো, এসপ্রেসো, আমেরিকানো, ল্যাতে, মোকাসহ নানা ধরনের উষ্ণ ও শীতলকফি পাওয়া যাবে। কফি ছাড়াও নানা ধরনের চা (আর্লগ্রে, জেসমিন টি) ইত্যাদি থাকবে এখানে। থাকছে ফাস্টফুড আইটেমও। দেশি এবং বিদেশি বিভিন্ন মেশিন আনা হয়েছে ফাস্ট ফুড আইটেমের জন্য। ফুড কনসালটেন্টের তত্ত্বাবধানে ‘টি কফি এন্ড মি’ তৈরি করবে বিখ্যাত বিখ্যাত বিভিন্ন স্বাদের খাবার। এছাড়াও এখানে গ্রীল, নানরুটি, পিৎজা, স্টেক, বার্গার, স্যান্ডউইচ, সালাদসহ নানা ধরনের কন্টিনেন্টাল খাবারও পাওয়া যাবে। ‘টি কফি এন্ড মি’ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।