চুয়াডাঙ্গা সোমবার , ১৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৮, ২০২২ ১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুৃয়াডাঙ্গায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকেল তিনটায় চুয়াডাঙ্গা বড় বাজার শহীদ হাসান চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। দেশে চলমান ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলাসহ সকল প্রকার সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে এবং পররাষ্ট্র মন্ত্রির মিথ্যাচারের অভিযোগ তুলে তার পদত্যাগ দাবি করা হয় মানববন্ধনে।

মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গা জেলা কমিটির সভাপতি মাটির হীরক চৌধুরী, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার সিংহ রায়, রুদ্র দে, উত্তম রঞ্জন দেবনাথ, রাজেশ চন্দ্র পাল প্রমুখ। পরিচালনা করেন সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক হেমন্ত কুমার সিংহ রায়।

মানববন্ধনে, বিভিন্ন সময়ে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর অত্যাচার, নিপীড়ন, মন্দির ভাংচুর, ঘরবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠান থেকে লুটতরাজ, শিক্ষক হত্যা, ধারাবাহিকভাবে হিন্দু শিক্ষকদের উপরে অন্যায়, অত্যাচার, কোনো বিচার না হওয়ার প্রতিবাদ জানানো হয়। সংখ্যালঘু কমিশন গঠন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের জন্য আলাদা মন্ত্রণালয় গঠনের দাবি জানানো হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।