চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৭ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

হাসপাতালের বারান্দায় পড়ে থাকা বৃদ্ধাকে নেয়া হলো ওয়ার্ডে

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৭, ২০১৭ ৬:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: সারাদিন পর গতরাতে ওয়ার্ডে নেয়া হয়েছে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের বারান্দায় পড়ে থাকা অজ্ঞাত বৃদ্ধাকে। গতকাল বুধবার রাতে তাকে মহিলা মেডিসিন ওয়ার্ডে নেয়া হয়। তাকে ওয়ার্ডের মেঝেতে বিছানার ওপর রাখা হয়েছে। সেখানে চিকিৎসার ব্যবস্থা করা হবে বলেও জানা গেছে। তবে, সারাদিন পর বৃদ্ধাকে ওয়ার্ডে নেয়া হলেও, সকাল বিকাল দেখভাল করা হয়েছে দাবি করেছেন এক আয়া।
গত শনিবার চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আসেন ৮০ বছর বয়সী এক বৃদ্ধা। প্রথমে ওয়ার্ডের সামনের বারান্দায় নিজের যায়গা করে নিলেও পরে তাকে সরিয়ে রাখা হয় আরএমও’র কক্ষের সামনে টয়লেটের পাশে। তবে তার চিকিৎসার কোন ব্যবস্থা করা হয়নি। গত পরশু মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে গিয়ে দেখা যায় বারান্দায় টয়লেটের পাশে শুয়ে আছেন ওই বৃদ্ধা। এসময় তার বিষয়ে জানতে গেলে হাসপাতালের এক আয়া জানান, গত শনিবার কোন একসময় সে হাসপাতালে এসেছে। তারপর থেকে তিনি ওইখানেই আছেন। অনাহারে দিন কাটলেও গত সোমবার রাতে রোগীর এক স্বজন বৃদ্ধার খাওয়ার পাউরুটি ও কলা কিনে দেন। তার চিকিৎসার বিষয়ে জানতে চাইলে মহিলা মেডিসিন ওয়ার্ডের কর্তব্যরত সেবিকা জানান, ওই বৃদ্ধার কোন চিকিৎসাপত্র নেই, ফলে তাকে কোন সেবা দেয়া হচ্ছে না। এ বিষয়ে গতকাল বুধবার দৈনিক সময়ের সমীকরণ পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। টয়লেটের পাশে অজ্ঞাত পরিচয়ের বৃদ্ধা শুয়ে থাকার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়। ফেসবুকে দেখে অনেকেই বৃদ্ধার চিকিৎসার ব্যবস্থা ভার নেয়ার সদিচ্ছাও প্রকাশ করেন। দৈনিক সময়ের সমীকরণ পত্রিকায় প্রতিবেদন প্রকাশের পর গতকাল রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিসিন চিকিৎসক ডা. পরিতোষ কুমার ঘোষ ওই বৃদ্ধাকে ওয়ার্ডে নেয়ার জন্য বলেন। পরে তাকে হাসপাতালের মহিলা মেডিসিন ওয়ার্ডে নেয়া হয়। সেখানেই তার চিকিৎসা করা হবে বলে জানা গেছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।