চুয়াডাঙ্গা রবিবার , ১ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হাতে কলমে কাজ শিখলে ভাতের অভাব হবে না

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ১, ২০২০ ১০:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গা টিটিসিতে সনদপত্র বিতরণকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টা কাজ করেন। তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সুন্দর, সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে আমদেরকেও আত্মনিয়োগ করতে হবে। নিজ নিজ চেয়ারের দাম আছে। আপনারা যারা এখানে চেয়ারে আছেন, তারা ভক্তিসহকারে আপনাদের কাজ করবেন। ছেলে মেয়েদের দক্ষ করে গড়ে তুলবেন। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মিলনায়তনে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের মাঝে ড্রাইভিং লাইসেন্স ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন আরো বলেন, আপনাদের কাছে মানুষ শিখতে আসে। আপনাদের থেকে একটি সার্টিফিকেট পাওয়ার মূল্য অনেক। কাজ শেখার পরে সার্টিফিটের মূল্য আরো বেড়ে যায়। আপনারা যদি সঠিকভাবে আমাদের সন্তানদের হাতে-কলমে শেখান, তবে তারা দক্ষ হয়ে উঠবে। দেশের কাজে লাগবে। শিখে গেলে বিদেশে গিয়েও বেতন বেশি পাবে। কাজ করেও মজা। না শিখে গেলে, খুব কষ্ট। হাতে কলমে যারা কাজ শেখে তাঁদের ভাতের অভাব হয় না।
চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মুছাব্বেরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক লীগের সভাপতি আফজালুল হক বিশ্বাস, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক স্বপন, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ফজলুল হক মুকুল, সুমন ইকবাল, সোহেল মাস্টার, জয়নাল আবেদীন, রমজান আলী বিশ্বাস। প্রশিক্ষক রেখা হালদারের উপস্থাপনায় এ সময় আরো উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক কায়সার আলম, আনোয়ার কবির, মনিরুজ্জামান, সাখাওয়াত হোসেন, মঈনুল ইসলাম শুভ, আল আমিন বিশ্বাস, সিদ্দিক ইসলাম, সালাম, আলামিন, মঈনুদ্দিন চিশতি, রাবেয়া বসরি, জাহাঙ্গির হোসেন প্রমুখ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।