চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১০ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হাঙ্গার প্রজেক্টের ইউসিদের চাকরিচ্যুত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সমীকরণ প্রতিবেদনঃ
মে ১০, ২০২২ ৯:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

দি হাঙ্গার প্রজেক্ট যশোর অঞ্চলের কো-অর্ডিনেটর খোরশেদ আলমের স্বেচ্ছাচারিতা, অসদাচরণ ও বিনা কারণে চারজন ইউসিকে চাকরিচ্যুত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে চাকরিচ্যুত ইউসি গোলাম আম্বিয়ার উপজেলার চিৎলার নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে গোলাম আম্বিয়া লিখিত বক্তব্য পাঠ করেন।
লিখিত বক্তব্যে গোলাম আম্বিয়া জানান, ২০০৫ সালে দি হাঙ্গার প্রজেক্ট চালিত ৫৫৭তম উজ্জীবক প্রশিক্ষণে অংশগ্রহণের মধ্যদিয়ে একজন সফল উজ্জীবক হিসেবে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সামাজিক পরিবর্তনের লক্ষ্যে কাজ করে আসছি। ২০০৯ সালে স্বেচ্ছাব্রতী প্রশিক্ষক প্রশিক্ষণের মাধ্যমে (ভিটিআর) ২০১২ সাল পর্যন্ত দি হাঙ্গার প্রজেক্টে কাজ করে আসছি। ২০১২ সালে দি হাঙ্গার প্রজেক্ট গাংনী উপজেলায় ৯টি ইউনিয়নে এমডিজি ইউনিয়ন গড়ার লক্ষ্যে কার্যক্রম শুরু করে, তখন থেকে ১৬ মে ২০১২ সালে ইউনিয়ন সমন্বয়কারী হিসেবে যোগদান করি। রাইপুর ও ধানখোলা ইউনিয়নে সফলভাবে কার্যক্রম পরিচালনা করে আসছি। ২০১৭ সালের মাঝামাঝি ধানখোলা ইউনিয়নের সমন্বয়কারী হিসেবে নিয়োজিত ছিলাম। হঠাৎ গত ১০ এপ্রিল তারিখে গাংনী এরিয়া সমন্বয়কারী হেলালউদ্দীন অফিসে ডেকে বলেন, আপনাকে বদলি করে অন্য ইউনিয়নে দেওয়া হবে। এক পর্যায়ে গত ২৪ এপ্রিল অফিসে স্টাফ মিটিং অনুষ্ঠিত হয়। ওই দিন মধ্যরাতেই হঠাৎ আমাকে কিছু না জানিয়ে ইউসি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে আমাকে অব্যাহতি বা বাদ দেওয়া হয়েছে ।যা আমি ফেসবুক মারফত জানতে পারি। এরিয়া কো-অর্ডিনেটর হেলালউদ্দীন বলেন, কোন কারণ ছাড়াই গোলাম আম্বিয়াকে বাদ দেওয়া হয়েছে। কোনো কৈফিয়ত দিতে তিনি রাজি না বলেও সাফ জানিয়ে দেন। বিনা কারণে চাকরিচ্যুত করা অত্যন্ত দুঃখজনক ও অমানবিক। যশোর আঞ্চলিক কো-অর্ডিনেটর খোরশেদ আলমের সম্পূর্ণ নিয়ম বহির্ভূত স্বেচ্ছাচারিতা, অসদাচরণ অত্যন্ত দুঃখজনক। তাই এসব অনিয়মের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।