চুয়াডাঙ্গা শনিবার , ২৯ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হাওয়া’ কলকাতায় যেন দমকা হাওয়া!

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ২৯, ২০২২ ১১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন প্রতিবেদন: তরুন নির্মাতা মেসবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমাটি দেশের বাইরে আমেরিকার শতাধিক হলে মুক্তি পেয়েছে। এবার কলকাতার নন্দনে চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে। গতকাল শনিবার থেকে শুরু হয়েছে এই উৎসব। পাঁচ দিনব্যাপী চলমান এ উৎসব শেষ হবে আগামী ২ নভেম্বর। গতকাল শনিবার দুপুর একটা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত কলকাতায় নন্দন-১-এ ‘হাওয়া’ সিনেমাটি প্রদর্শন হয়। ওপারে ‘হাওয়া’ যেন দমকা হাওয়া হয়ে উড়ছে। সিনেমাটির দেখতে এদিন সকাল থেকেই লম্বা লাইনে দেখা গেছে হাজার-হাজার লোক।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে এমন তথ্য প্রকাশ করেন সেখানকার গণমাধ্যমকর্মী ভাস্বতী ঘোষ। সামাজিকমাধ্যম ফেসবুকে একটি ছবি শেয়ার করে ক্যাপশনে ভাস্বতী লেখেন, ‘‘হাওয়া গরম! বাংলাদেশের সিনেমা দেখতে নন্দন চত্বরে বিরাট লাইন। পুলিশের তরফে জানা যাচ্ছে, সকাল থেকেই হাজার-হাজার লোক। কেউ ছাতা মাথায়, কেউ জোগাড় করেছেন চেয়ার। এরাই কিন্তু টলিউডের বাংলা সিনেমারও দর্শক! অতএব এই প্যারোডি লেখাই যায় ‘তুমি বন্ধু কালা পাখি আমি যেন কী ঘরের সিনেমা দেখতে তোমায় আনতে পারিনি’ (হাতেগোনা ছবি ছাড়া)।’’

জানা যায়, শনিবারের শো ছাড়াও ৩১ অক্টোবর সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত নন্দন-২-এ ও সবশেষ ২ নভেম্বর নন্দন-২-এ সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ‘হাওয়া’ সিনেমা দেখানো হবে। সবার জন্য উন্মুক্ত থাকছে শোগুলো। প্রবেশে কোনো টিকেট লাগবে না। ‘হাওয়া’ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, সোহেল মন্ডল, সুমন আনোয়ার, নাজিফা তুষিসহ অনেকে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।