চুয়াডাঙ্গা শুক্রবার , ৫ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

হাঁসের বাচ্চার মাথায় শিং! প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, ৪ জুন ২০২০

সমীকরণ প্রতিবেদন
জুন ৫, ২০২০ ১০:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

রংপুরের পীরগাছা উপজেলার কল্যাণী ইউনিয়নের বড়দরগা এলাকায় এক ব্যক্তির পালিত হাসেঁর একটি বাচ্চার মাথায় গজিয়েছে শিং। এ খবর ছড়িয়ে পড়লে হাঁসের বাচ্চাটিকে একনজর দেখতে আনিসুর রহমান নামে ওই ব্যক্তির বাড়িতে ভিড় করছে উৎসুক মানুষ। উপজেলা প্রাণীসম্পদ বিভাগের কর্মকর্তারা বলছেন জীনগত সমস্যার কারণে ওই হাসেঁর বাচ্চাটির মাথায় এ শিং গজিয়েছে।
জানা গেছে, প্রায় এক মাস ৮ দিন আগে ড়দরগা বাজার সংলগ্ন ওই আনিসুর রহমানের বাড়িতে ১৪টি হাঁসের বাচ্চা ফুটানো হয়। হাঁসের বাচ্চাগুলো ভাল ভাবেই বেড়ে উঠছিল। কিন্তু গত বৃহস্পতিবার আনিসুর রহমান দেখতে পান একটি হাঁসের বাচ্চার মাথায় লম্বা আকৃতির কাঠির মত। পরে তিনি হাঁসের বাচ্চাটি ধরে দেখতে পান মাথায় শক্ত শিং গজিয়েছে । যা অন্যান্য প্রাণীর শিং এর সাথে হুবহু মিল রয়েছে। আনিসুর রহমান বলেন, ‘আমি ছোট বেলা থেকে হাঁস-মুরগি পালন করছি। কিন্তু কখনও হাঁসের মাথায় শিং গজাতে দেখিনি। এটা আমার কাছে অবিশ্বাস্য মনে হয়েছে।’
তবে হাঁসের বাচ্চাটি এখনও সম্পূর্ণ সুস্থ রয়েছে উল্লেখ করে তিনি জানান, প্রতিদিনই শত শত মানুষ বাচ্চাটিকে এক নজর দেখতে ভিড় করছে। তাই অন্যান্য বাচ্চাদের থেকে আলাদা করে একটি টুকরিতে রাখা হয়েছে ওই বাচ্চাটিকে। উপজেলার নব্দীগঞ্জ বাজার থেকে হাঁসের বাচ্চাটি দেখতে আসেন মোখলেছুর রহমান। তিনি বলেন, ‘যখন শুনলাম এখানে হাঁসের মাথায় শিং গজিয়েছে। তখন দেখার জন্য আসলাম। নিজের হাতে ধরে দেখেছি। এটা আসলেই আল্লাহর কুদরতি খেলা।’ স্থানীয় কল্যাণী ইউপি চেয়ারম্যান নুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হাঁসের মাথায় শিং হওয়ার খবর ছড়িয়ে পড়ায় ওই বাড়িতে এখন উৎসুক মানুষের ভিড় জমে উঠেছে। তবে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে হাঁসটিকে দেখতে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।