চুয়াডাঙ্গা রবিবার , ১৭ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হরিণাকুন্ডুতে সরকারি রাস্তা দখল করে লাউ চাষ

প্রতিবেদক, হরিণাকুণ্ডু:
এপ্রিল ১৭, ২০২২ ২:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে সরকারি রাস্তা দখল করে লাউ চাষ করার অভিয়োগ উঠেছে উপজেলার দৌলতপুর ইউনিয়নের ভূইয়াপাড়া গ্রামের হবিবার মন্ডলের বিরুদ্ধে। প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে রাতের আধারে শত শত মানুষের চলাচলের রাস্তা ট্রাক্টার দিয়ে চাষ দিয়ে তারের বেড়া দিয়ে ঘিরে শুরু করেছে লাউ চাষ। স্থানীয়দের অভিযোগ সরকারি রাস্তা দখল করে লাউ চাষ করে সাধারণ মানুুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি করছেন হাবিবার মন্ডল। রাস্তার দখল করে লাউ চাষ করার বিষয়ে হবিবার মন্ডল জানান, আমার কাগজপত্র সব ঠিক আছে যার কারণে রাস্তায় চাষ করছি।

জানা যায়, ভূইয়াপাড়া মৌজায় মাঠ জরিপের সময় জমির শ্রেনী পরিবর্তন সহ ৬১৮ নম্বর দাগ বাটা দাগে রুপান্তর করিয়া বর্তমান ৫৬৭/৬২৭ নং জমির দাগ শ্রেণী পরিবর্তন করে। জেলা কৃষি খাস জমি বন্দোবস্ত কমিটি ২৬/১০/২০০৯ ইং তারিখে অনুষ্ঠিত সভায় আলোচিত হয় এবং বন্দোবস্ত বাতিলের সর্বসম্মত গৃহীত হয়। কিন্তু হবিবর রহমান কোন কিছু তোয়াক্কা না করে পেশী শক্তির বলে রাস্তাটির উপর লাউ গাছ সহ অন্যান্য বুনিয়া কাটা ও বেড়া দ্বারা পথ বন্ধ করে জনগনের চলার পথ ব্যঘাত সৃষ্টি করে।

সোনাতনপুর পুলিশ ক্যাম্পের এস আই জিন্না বলেন, অফিসার ইনচার্জ ও এসিল্যান্ড স্যারের নির্দেশ ক্রমে রাস্তা উচ্ছেদের প্রতিহিত করি এবং বার বার সর্তক করি। ইউনিয়ন ভূমি নায়েব বলেন এসিল্যান্ড স্যার এবং প্রশাসন গিয়ে নিষেধ করার পরও বার বার এগুলো করছে। হবিবার রহমানের নামে বিভিন্ন সময় বিভিন্ন অভিযোগ আসে।

সহকারী কমিশনার ভূমি সেলিম আহমেদ বলেন মামলাটি আদালতে চলমান। আমি নিজে গিয়ে হাবিবারকে বাড়িতে পাইনি তবে তাকে সর্তক করে দেয়া হয়েছে। রাতের আধারের সরকারি রাস্তা কেটে চাষে পরিনত করা একটি বড় ধারনের অপরাধ। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুম্মিতা সাহা বলেন, এই বিষয়ে একটি অভিযোগ এসেছে তার বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।