চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৪ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হরিণাকুণ্ডুর পাখিমারা মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম, শিক্ষা অফিসারের বিরুদ্ধে মামলা

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ৪, ২০২২ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, হরিণাকুণ্ডু: দুর্নীতির শেষ নেই হরিণাকুণ্ডুর পাখিমারা মাধ্যমিক বিদ্যালয়ে। অবৈধ নিয়োগ বাণিজ্য, অবৈধ কমিটি গঠন, প্রধান শিক্ষকের নামে স্কুলের জমি রেজিস্ট্রি, প্রধান শিক্ষকের বিরুদ্ধে শত শত অভিভাবকের বিভিন্ন দপ্তরে অভিযোগের পাহাড়, টাকা-পয়সা দিয়ে ম্যানেজ করে সব কাজ হাসিল করে থাকেন প্রধান শিক্ষক আবু তালেব। পাখিরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ফজলুল রহমানের যোগজাসে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ তুলেছেন পকেট কমিটির সদস্য মোছা. হালিমা খাতুন নামের একজন মহিলা সদস্য।

হালিমা খাতুন সশরীরে হাজির হয়ে হরিণাকুণ্ডু সহকারী জজ আদালতে গত ২২ সেপ্টেম্বর প্রিজাইডিং অফিসার, পাখিমারা মাধ্যমিক বিদ্যালয় ভায়না ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হরিণাকুণ্ডুকে বিবাদী করে মামলা দায়ের করে। আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে কমিটি গঠনের প্রিজাইডিং অফিসারকে তিনদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

Girl in a jacket

মামলার বিবরণ থেকে জানা যায়, কমিটি গঠনে মোছা. হালিমা খাতুন পাখিমার মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য। যার ভোটার নম্বর ১৫৪। সঠিকভাবে ভোটার তালিকা প্রস্তুত না করে বিবাদী যোগসাজস করে অবৈধভাবে তার পক্ষের লোকজনকে নির্বাচিত করার লক্ষে ভোটার তালিকা প্রস্তুত করে। ভোটার তালিকা সম্পর্কে ভূল তথ্য দিয়ে গত ৩০ জুন স্বাক্ষর করিয়ে নেই। মনোনয়নপত্র খরিদ করা নাই, মনোনয়নপত্র স্বাক্ষর করা নাই, জালিয়াতি করে হালিমাকে অভিভাবক সদস্য করে নির্বাচিত করেন। কিন্তু এসবের কিছুই জানেন না তিনি। লোকমুখে শুনেছেন অভিভাক সদস্য হয়ে গেছেন তিনি। প্রধান শিক্ষক আবু তালেব জাল-জালিয়াতি করে তার পক্ষের লোকজনকে ম্যনেজিং কমিটিতে অন্তর্ভুক্ত করার কাজ করেছে। প্রধান শিক্ষক ও প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণের প্রার্থনা করেছেন বিজ্ঞ আদালতের কাছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।