চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হরিণাকুণ্ডুতে কৃষকের ফাঁদে মেছোবাঘ!

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৯:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহের বিভিন্ন গ্রামে মেছো বাঘের বংশ বিস্তার ঘটেছে। হরহামেশা চোখে পড়ছে বিপন্ন প্রজাতির এই প্রাণী। শৈলকুপার পর এবার হরিণাকুণ্ডু উপজেলার রঘুনাথপুর গ্রামে এশটি মেছো বাঘ আটক করেছে গ্রামবাসী। গতকাল সোমবার সকালে সেটি উদ্ধার করে সংরক্ষিত বনে অবমুক্ত করেছেন বন বিভাগের কর্মকর্তারা। গ্রামবাসী জানায়, উপজেলার রঘুনাথপুর গ্রামের খালপাড়া এলাকার একটি মাঠে সলেমান মোল্লা নামে এক কৃষকের পাতা ফাঁদে রোববার রাতে আটকা পড়ে মেছো বাঘটি। রিপন নামে এক গ্রামবাসী জানান, বেশ কিছুদিন ধরে লোকালয়ে মানুষের বাড়িতে হানা দিয়ে হাঁস-মুরগি ধরে নিয়ে যাচ্ছিল মেছো বাঘ। উপায়ন্ত না পেয়ে সলেমান মোল্লা নামে এক কৃষক তার বাড়ির পাশে বাঁশ দিয়ে ফাঁদ তৈরি করেন। গত রোববার রাতের কোনো এক সময় বাঘটি ফাঁদে আটকা পড়ে। সকালে ওই কৃষক ফাঁদের মধ্যে বাঘটিকে দেখতে পান।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান বসির উদ্দিন জানান, সকালে খবর পেয়ে তিনি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও বন বিভাগের কর্মকর্তাদের অবহিত করেন। পরে তারা এসে বাঘটিকে নিয়ে যান। খুলনা বন বিভাগের কর্মকর্তা মফিজুর রহমান জানান, স্থানীয় স্বেচ্ছাসেবকদের সহায়তায় ওই মেছো বাঘটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়, তারপর সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।