চুয়াডাঙ্গা বুধবার , ২৯ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হরিণাকুণ্ডুতে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৯, ২০২২ ৯:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, হরিণাকুণ্ডু: ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়ক প্রকল্প (ইরেসপো) ২য় পর্যায়ে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার জোড়াদহ ইউনিয়নের লালন একাডেমি মাধ্যমিক বিদ্যালয়ে এ কর্মশালার আয়োজন করে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম (বাবু মিয়া), উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফাতেমাতু জোহরা, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা আমজাদ হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানে ইভটিজিং, বাল্যবিবাহ, প্রজনন স্বাস্থ্য, ইত্যাদি বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ প্রদানসহ বিনামূল্যে শিক্ষা-সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া কিশোরী বয়স হতে সঞ্চয়ে উৎসাহিত করার জন্য প্রতি মাসে নিজ সঞ্চয়ের দ্বিগুন প্রণোদনা অর্থাৎ কিশোরী ১০০ টাকা সঞ্চয় করলে প্রকল্পের আওতায় সরকার হতে ২০০ টাকা প্রণোদনা প্রদান করা হবে জানানো হয় এবং গ্রুপ আকারের সঞ্চয়ের প্রশিক্ষণ দেওয়া হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।