চুয়াডাঙ্গা শুক্রবার , ১০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হঠাৎ আরব আমিরাত সফরে ইসরায়েলের প্রধানমন্ত্রী

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১০, ২০২২ ৮:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ব ডেস্ক: আকস্মিকভাবে সংযুক্ত আরব আমিরাত সফরে গেলেন ইহুদিবাদী ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। গতকাল বৃহস্পতিবার বেনেটের এর কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ইসরায়েলের প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং আঞ্চলিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। তবে এসব আলোচনায় সম্ভবত ইসলামি প্রজাতন্ত্র ইরান শীর্ষ এজেন্ডা হিসেবে থাকবে। এর আগে, ২০২০ সালের জুলাই মাসে সংযুক্ত আরব আমিরাত এবং ইহুদিবাদী ইসরায়েলের মধ্যে সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি হয় এবং এই নিয়ে দ্বিতীয় দফায় আবুধাবির সফর করছেন নাফতালি বেনেট।

সংযুক্ত আরব আমিরাতে রওনা দেয়ার আগে বেনেট সাংবাদিকদের বলেন, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা ইরানের বিরুদ্ধে যে প্রস্তাব পাস করেছে তাতে এ কথা পরিষ্কার হয় যে, ইরান পরমাণু ক্ষেত্রে কিছু বিষয় গোপন করছে তবে আমরা তাদেরকে সেই সুযোগ দেব না। সূত্র : পার্সটুডে ও আল-জাজিরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।