চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সড়কে মাটি ফেলায় তিন ট্রাক্টর চালককে জরিমানা

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৯, ২০২২ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদ, মুজিবনগর: মুজিবনগর-মেহেরপুর মহাসড়কে হাইড্রোলিক্স ট্রাক্টর ট্রলি দিয়ে ইটভাটার মাটি বহন করার সময় প্রধান সড়কে মাটি পড়ে যানচলাচল ব্যাহত করার অপরাধে তিন ট্রাক্টর চালকের নিকট থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে মুজিবনগর উপজেলা পরিষদ কার্যালয় চত্বরের সামনে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন সরকার।

জানা যায়, মহাসড়ক দিয়ে মাটি বহন করার সময় সড়কে মাটি ফেলে পথচারিদের চলাচলের সমস্যা ও সড়ক চলাচলের অনুপোযোগী করে তোলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সড়ক পরিবহন আইন ২০১৮ সালের ৯২ এর (১) ধারায় তিন ট্রাক্টর চালককে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। চালকেরা হলেন- মেহেরপুর সদর উপজেলার শালিকা গ্রামের আব্দুল মজিদের ছেলে কামাল হোসেন, মুজিবনগর উপজেলার গৌরীনগর গ্রামের কাওসার আলী ছেলে স্বপন আলী ও একই উপজেলার পুরোন্দপুর গ্রামের কারশেদ আলীর ছেলে রবিউল ইসলাম।

উল্লেখ্য, হাইড্রোলিক্স ট্রাক্টর ট্রলি ও ট্রলিতে মাটি বহন করায় মুজিবনগর-মেহেরপুর প্রধান সড়ক ছাড়াও বিভিন্ন জায়গাতে বহনকারী ট্রলির মাটি পড়ে যানচলাচল ব্যাহত হচ্ছে এবং বৃষ্টির পানিতে সড়কে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে দুর্ঘটনায় পতিত হচ্ছে। এ কারণে উপজেলা নির্বাহী অফিসার সকল সড়ক নিরাপদ রাখার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। একই সাথে সড়ক নিরাপদ রাখতে প্রয়োজনে এ ধরনের অভিযান পরিচালনা করা হবে বলে জানান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।