চুয়াডাঙ্গা শনিবার , ৬ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকতে হবে

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৬, ২০১৮ ১১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

মেহেরপুরসহ সারাদেশে ‘গণতন্ত্র রক্ষা দিবস’ পালিত : চুয়াডাঙ্গা কৃষক লীগের আলোচনা সভায় বক্তারা
ডেস্ক রিপোর্ট: নানা কর্মসূচির মধ্যদিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে গতকাল শুক্রবার ‘গণতন্ত্র রক্ষা দিবস’ পালিত হয়েছে।
আমাদের নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, ৫ই জানুয়ারি গণতন্ত্র রক্ষা

দিবস উপলক্ষে গতকাল বিকেলে শহীদ হাসান চত্ত্বর মুক্ত মঞ্চে চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের উদ্যোগে আলোচনা সভা করা হয়। এর আগে একটি বিজয় র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভাস্থলে মিলিত হয়। এসময় জেলা আওয়ামী লীগ, কৃষকলীগ নেতৃবৃন্দসহ জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। আলোচনা সভায় জেলা কৃষকলীগের সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবিরের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি আলী আহম্মদ, সাবেক সহসভাপতি এড. আশরাফ আলী, জেলা আওয়ামী লীগ নেতা এড. শফিকুল ইসলাম শফি, জেলা কৃষক লীগের দপ্তর সম্পাদক নাজমুল ইসলাম পানু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হুসাইন জ্যাকী। বক্তারা বলেন, ২০১৪ সালের নির্বাচনের মাধ্যমে এ দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠিত হয়েছে। এ নির্বাচন না হলে গণতন্ত্র নির্বাসনে যেতো, অশুভ শক্তি আবারো ক্ষমতার মসনদে বসে লুটপাটের রাজত্ব সৃষ্টি করতো। এ নির্বাচনকে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে করার জন্য বক্তারা তৎকালীন নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান। বক্তারা আরো বলেন, গণতন্ত্রের ধারাবাহিকতায় আগামী ২০১৯ সালের নির্বাচনও সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে হবে। গণতন্ত্র যাতে নসাৎ না হয় সেজন্য স্বাধীনতা বিরোধী চক্রের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। আলোচনা ও বিজয় র‌্যালিতে আরো অংশ নেন জেলা কৃষকলীগের সদস্য তুহিন ইসলাম রানা, আতিকুর রহমান রাব্বি, দেলোয়ার হোসেন দয়াল, পৌর কৃষক লীগ আহ্বায়ক রাকিবুর রহমান রাকু, সদর উপজেলা কমিটির সদস্য মাসুদ রানাসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
আমাদের মেহেরপুর প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর জেলা আওয়ামী লীগ ও শহর আওয়ামী পৃথক কর্মসূচিতে দিবসটি পালন করে। এরমধ্যে মেহেরপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ৫ জানুয়ারী গণতন্ত্রের বিজয় দিবস পালন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকালে শহীদ সামছুজোহা পার্কে জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন এমপির সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, সদস্য ইদ্রিস আলী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাস, সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু, জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সভানেত্রী শামীম আরা হিরা, সংসদ সদস্য পতœী সৈয়দা মোনালিসা ইসলাম প্রমূখ। এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. পল্লব ভট্টাচার্য, বুড়িপোতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহ জামান, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাশিরা পলি, সদর উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী লতিফুন নেছা লতা, পৌর সভানেত্রী রুনু খাতুন, মুজিবনগর উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী তকলিমা খাতুন, সাধারণ সম্পাদক তহমিনা খাতুনসহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে, মেহেরপুর শহর আওয়ামী লীগের উদ্যোগে ৫ জানুয়ারী গণতন্ত্রের বিজয় দিবস পালন উপলক্ষে আনন্দ মিছিল বের করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে শহর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলামের নেতৃত্বে এ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বাসষ্টান্ড এলাকা থেকে শুরু করে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বড়বাজারে গিয়ে শেষ হয়। মিছিলে অন্যদের মধ্যে বুড়িপোতা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রেজা মাবুদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মতিন, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুল আলম, সাবেক প্রচার সম্পাদক জসিউর রহমান বকুল, কাউন্সিলর আল মামুন, জাফর ইকবাল, ইউপি সদস্য আক্তার হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।