চুয়াডাঙ্গা বুধবার , ১৬ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন মরহুম ছহিউদ্দিন বিশ্বাস

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ১৬, ২০২২ ৮:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: জাতীয় পর্যায়ে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে গৌরবোজ্জল ও কৃতিত্ত্বপূর্ণ অবদান রাখায় স্বাধীনতা পুরস্কার-২০২২ পাচ্ছেন মরহুম ছহিউদ্দিন বিশ্বাস। মরহুম ছহিউদ্দিন বিশ্বাস জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপির পিতা এবং তৎকালীন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি দুইবার সংসদ সদস্য ছিলেন। ১৯৭০ সালের নির্বাচনে এমএলএ নির্বাচিত হয়েছিলেন। গতকাল মঙ্গলবার মন্ত্রী পরিষদের বিভাগের এক প্রেস বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানা গেছে। একই সঙ্গে আরও ৯ ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান এ পুরস্কারে ভূষিত হয়েছে।

স্বাধীনতা পুরস্কারে ভূষিত অন্যরা হলেন- স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরী, শহীদ কর্ণেল নাজমুল হুদা (বীর বিক্রম), আব্দুল জলিল, সিরাজ উদ্দিন আহমেদ, মরহুম সিরাজুল হক, চিকিৎসাবিদ্যায় অধ্যাপক ডা. কণক কান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. মো. কামরুল ইসলাম, সাহিত্যে মরহুম আমির হামজা, স্থাপত্যে স্থপতি সৈয়দ আইনুল হোসেন এবং গবেষণা ও প্রশিক্ষণে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট (বিডাব্লিউএমআরআই)।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।