চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৫ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা এনে দিয়েছিলেন বঙ্গবন্ধু

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৫, ২০২০ ১০:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

মুজিববর্ষে শতঘণ্টা মুজিবচর্চায় প্রতিমন্ত্রী ফরহাদ এমপি
মেহেরপুর অফিস:
মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষে শতঘণ্টা মুজিবচর্চা “শোকের শক্তিতে আলোকিত বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার রাত ৮টার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে জুম অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে “শোকের শক্তিতে আলোকিত বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ” শীর্ষক বিষয় নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালীকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতা আন্দোলনের ডাক দিয়েছিলেন। তিনিই জাতিকে শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা এনে দিয়েছিলেন। তিনি আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের হত্যা, ৩ নভেম্বর জেল হত্যা, ২০০৪ সালের গ্রেনেট হামলা এসব একই চক্রের ষড়যন্ত্র, যারা স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তি তারাই এই ষড়যন্ত্রের মধ্য দিয়ে এসব ঘটনা ঘটিয়েছে।
আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন, গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মেহেরপুর-২ (গাংনী) আসনের এমপি সাহিদুজ্জামান খোকন, মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক এমপি মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট রাকিবুল ইসলাম, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক, যুগ্ম সম্পাদক এ্যাড. ইব্রাহীম শাহীন, প্রধান শিক্ষক সানজিদা ইসলাম প্রমুখ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।