স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জমকালো বিভিন্ন অনুষ্ঠানের পরিকল্পনা চূড়ান্ত

32

চুয়াডাঙ্গায় ৭ মার্চসহ জাতীয় দিবসসমূহ উদ্যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় ডিসি নজরুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় ৭ মার্চ, ১৭ মার্চ, ২৫ মার্চ ও ২৬ মার্চ জাতীয় দিবসসমূহ উদ্যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা তিনটায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
সভায় জেলা প্রশাসক নজরুল সরকার ইসলাম বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে ৭মার্চ জাতীয় ঐতিহাসিক দিবস, ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদ্যাপন ও ২৫ মার্চ ‘গণহত্যা দিবস পালন করা হবে। এই জাতীয় দিবসসমূহ উদ্যাপনে জমকালো অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা চূড়ান্ত করেছে সরকার। এর মধ্যে বড় দুটি অনুষ্ঠান হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ১৭ মার্চ এবং অন্যটি স্বাধীনতা দিবস ২৬ মার্চ। ১৭ মার্চ থেকে থেকে ২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হবে। গত বছরের মার্চে দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর টানা ৬৬ দিন সাধারণ ছুটি ছিল। সে কারণে পরিকল্পিত উপায়ে মুজিব শতবর্ষের উদ্বোধন অনুষ্ঠানসহ বড় অনুষ্ঠানগুলো হয়নি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষের অনুষ্ঠান আয়োজনের ফলে করোনার ভীতি কাটিয়ে আবার মুখর হয়ে উঠতে যাচ্ছে দেশ।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার হাবিবুর রহমানের সঞ্চালনায় প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, সদর উপজেলা নির্বাহী কর্তকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান, দামুড়হদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম.মুনিম লিংকন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, সরকারি আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এসএম ইস্রাফিল, পরিবার পরিকল্পনার উপ পরিচালক দীপক কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুন্নাহার কাকুলি, ইসলামি ফাউন্ডেশনের উপপরিচালক এবিএম রবিউল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সাংস্কৃতিক, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।