চুয়াডাঙ্গা শনিবার , ২৫ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নতুন সাজে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ

সব প্রস্তুতি সম্পন্ন, দিনব্যাপী থাকছে বর্ণাঢ্য কর্মসূচি
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৫, ২০২২ ৮:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে ইতঃমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন।

চুয়াডাঙ্গা:

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ শনিবার দিনব্যাপী থাকছে বর্ণাঢ্য আয়োজন। সকাল ৯টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে গিয়ে শেষ হবে। এরপর সকাল ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক আনুষ্ঠানিক উদ্বোধনের সাথে সাথে বেলুন ও পায়রা উড়ানো হবে। টাউন ফুটবল মাঠে তৈরি করা হয়েছে পদ্মা সেতুর আদলে মঞ্চ।

এ মঞ্চে আলোচনা সভার আয়োজনও করা হয়েছে। আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানসহ জনপ্রতিনিধি, ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গরা উপস্থিত থাকবেন। বেলা ১১টায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। সন্ধ্যা সাড়ে সাতটায় বর্ণিল আতশবাজিরও আয়োজন করা হয়েছে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে।

ঝিনাইদহ:

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ঝিনাইদহে চলছে ব্যাপক প্রস্তুতি। জেলা প্রশাসনের উদ্যোগে সরকারি ও বেসরকারি ভবনে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। জেলা তথ্য অফিসের তত্ত্বাবধানে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পদ্মা সেতু সম্বলিত ব্যানার-ফেস্টুন লাগানো হয়েছে। এছাড়া পুরাতন ডিসি কোর্ট চত্বরে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, শহরের পায়রা চত্বরে সড়ক ডিভাইডারের ওপর দিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র সাইদুল করিম মিণ্টুর নেতৃত্বে দৃষ্টিনন্দন পদ্মা সেতুর প্রতীকী সেতু তৈরি করা হয়েছে। সব মিলে শহরজুড়ে চলছে সাজ সাজ বর। আর কয়েক ঘণ্টা পরে রাত পোহালে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই স্বপ্নের সেতু উদ্বোধন করবেন। প্রথমে তিনিই টোল পরিশোধ করে এই সেতু পার হবেন। পদ্মা সেতুর উদ্বোধনের মধ্যদিয়ে ঝিনাইদহসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার অর্থনীতির ইতিবাচক পরিবর্তন হবে বলে মনে করছেন আওয়ামী লীগের নেতা ও বিশিষ্টজনেরা।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।