চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

স্পেনকে বিশ্বকাপে নিলেন মোরাতা

খেলাধুলা ডেস্ক:
নভেম্বর ১৬, ২০২১ ৮:১১ পূর্বাহ্ণ
Link Copied!

সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে জয় প্রয়োজন ছিলো দুদলেরই। ঘরের মাঠে কাক্সিক্ষত জয় তুলে নিয়েছে স্পেন। ১-০ গোলের জয়ে সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে লুইস এনরিকের দল। চোটের কারণে গুরুত্বপূর্ণ কয়েকজন ছিলেন না। এর প্রভাব পড়েছে স্পেনের পারফরমেন্সে। নিজেদের সেরা ছন্দের ধারে কাছে ছিল না তারা। স্বাগতিকদের বিবর্ণ পারফরমেন্সের সুযোগ নিতে ব্যর্থ সুইডেন। একাদশে ছিলেন জøাতান ইব্রাাহমোভিচ। তিনিও পারেননি সুইডেনকে জেতাতে। গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে ওঠেন জুভেন্টাসের স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা। ৮৫তম মিনিটে জয়সূচক গোল করে উল্লাসে মাতান স্বাগতিক দর্শকদের। বি গ্রুপের আট রাউন্ড শেষে ছয় জয় ও এক ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে কাতারের টিকেট কাটল স্প্যানিশরা। আর ১৫ পয়েন্ট নিয়ে অপেক্ষায় রইল সুইডেন।

উপহারের গোলে বিশ্বকাপে ক্রোয়েশিয়া

গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া বিশ্বকাপের টিকিট পেয়েছে রাশিয়ার উপহার দেয়া গোলে। সরাসরি বিশ্বকাপ খেলতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিলো না ক্রোয়াটদের। অন্য দিকে ড্র করলেই চলতো রাশিয়ার। ক্রোয়েশিয়ার মাঠে ১ পয়েন্ট দ্বারপ্রান্তে ছিল তারা। কিন্তু নির্ধারিত সময়ের ৯ মিনিট বাকি থাকতে মারাত্মক ভুল করে বসেন তাদের ডিফেন্ডার ফেদর কুদ্রিয়াশভ। বাম দিক থেকে ক্রোয়েশিয়ার এক খেলোয়াড় ক্রস বাড়ান রাশিয়ার ডি-বক্সে। দুই ক্রোয়াট খেলোয়াড়ের মাঝে ফাঁকায় পড়া বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই পাঠান কুদ্রিয়াশভ। সেটিই গড়ে দেয় ব্যবধান। ১০ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে আগামী বিশ্বকাপে খেলা নিশ্চিত করল ক্রোয়েশিয়া। ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে রাশিয়া। গত বিশ্বকাপের আয়োজক দেশটিকে খেলতে হবে প্লে-অফে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।