চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

স্ত্রীর মামলার পর দল থেকে বাদ শামি

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা প্রতিবেদন:
ইন্দোরে মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারত। সিরিজের শেষ ম্যাচে ভারতের দলে নেই মোহাম্মদ শামি। তার বদলে ভারতের একাদশে জায়গা মিলেছে উদীয়মান তারকা উমরান মালিকের।

সিরিজের শেষ ম্যাচে ভারত মাঠে নামার একদিন আগে সোমবার শামির বিরুদ্ধে ঘরোয়া নির্যাতন মামলার রায় দেয় আলিপুর জেলা ও দায়রা আদালত। এই ঘটনার ২৪ ঘটনার মধ্যেই দল থেকে বাদ ডানহাতি এ পেসার। ধারণা করা যাচ্ছে, মামলার রায়ের কারণে আজকের একাদশ নির্বাচনে প্রভাব পড়েছে।

২০১৮ সালে শামির কাছে খোরপোষ হিসেবে সাত লাখ টাকা দাবি করেছিলেন হাসিন। মেয়ের পড়াশোনার খরচ চালাতে আরও ৩ লাখ টাকা চেয়েছিলেন তিনি। প্রথমে সেই আবেদন খারিজ করে দেওয়া হয়। তাই এতদিন ভারতের এই ফাস্ট বোলারকে কোনো খোরপোষ দিতে হতো না। এরপর আবার আদালতে আবেদন করেন মডেল-অভিনেত্রী হাসিন। দীর্ঘদিন লড়াই চালানোর পরে অবশেষে জয় পেলেন হাসিন।

পাঁচ বছর লড়াইয়ের পর অবশেষে সে মামলায় জিতলেন হাসিন। বিবাহ বিচ্ছেদ মামলায় মাসে ১ লাখ ৩০ হাজার টাকা অন্তর্বর্তী খোরপোষ দিতে সোমবার (২৩ জানুয়ারি) মোহাম্মদ শামিকে নির্দেশ দিয়েছে আদালত।

শামির বাদ পড়ার দিনে স্কোয়াডে জায়গা মেলেনি আরেক পেসার মোহাম্মদ সিরাজের। তার বদলে আজ যুজবেন্দ্র চহালকে খেলাচ্ছে ভারত। একমাত্র জেনুইন পেসার হিসেবে স্কোয়াডে আছেন উমরান। তাকে সঙ্গ দেবেন শার্দুল ঠাকুর এবং হার্দিক পান্ডিয়া। কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের সঙ্গে স্পিন আক্রমণে থাকছেন ওয়াশিংটন সুন্দর।

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জিতে নিয়েছে ভারত। শেষ ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে ভারত। টস জিতে ভারতের অধিনায়ক বলেন, আমরা চাই ভাল খেলতে। সেটাই আমাদের একমাত্র লক্ষ্য। এই মাঠে খেলা বেশ উপভোগ্য। এই মাঠে যখনই খেলতে এসেছি, প্রচুর রান উঠেছে।

প্রথম দুই ম্যাচেই ভারতের ব্যাটার এবং বোলাররা দাপট দেখিয়েছেন। প্রথম ম্যাচে ডাবল সেঞ্চুরি করেন শুভমন গিল। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ১০৮ রানে অল আউট করেন মোহাম্মদ শামিরা। একাই ৩ উইকেট নেন শামি। আর এবার তাকে বাইরে রেখেই তৃতীয় ম্যাচ খেলতে নামল ভারত।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।