চুয়াডাঙ্গা বুধবার , ৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

স্কুলের বিদ্যুতে চলে পুকুরের মাছ চাষ!

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৬, ২০২২ ৬:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ঝিনাইদহ অফিস: স্কুলের বিদ্যুতে চলে লিজ দেওয়া পুকুরের মোটর। এভাবেই সাইট লাইন দিয়ে চলছে প্রায় এক যুগ। কোন হৈ চৈ নেই। নেই প্রশাসনিক পদক্ষেপ। প্রতি মাসে স্কুল ফান্ড থেকে ১০ হাজার টাকার বিদ্যুৎ বিল প্রদান করা হয়। অথচ স্কুলের পুকুরটি লিজ দেওয়া আছে অন্যের নামে। তিনি সেখানে বাণিজ্যিকভাবে মাছ চাষ করেন। ঘটনাটি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামে।

এক লিখিত অভিযোগে জানা গেছে, রঘুনাথপুর রোস্তম আলী মাধ্যমিক বিদ্যালয়ের পুকুরটি লিজ দেওয়া বারোবাজার এলাকার মাছ চাষী বাচ্চুর কাছে। স্কুলের কাছ থেকে লিজ নিয়ে তিনি সেখানে বাণিজ্যিকভাবে মাছ চাষ করেন। পুকুরে একটি মোটর বসানো আছে। স্কুল থেকে অবৈধভাবে সাইট লাইন নিয়ে মৎস্য চাষী বাচ্চু গভীর নলকূপ বসিয়ে সেচ কাজ চালিয়ে যাচ্ছেন। আর তার এই কাজে সহায়তা করছেন রঘুনাথপুর রোস্তম আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান ও ম্যানেজিং কমিটির সভাপতি আমির হোসেন।

Girl in a jacket

রঘুনাথপুর ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ইদ্রিস আলী ইদু পল্লী বিদ্যুৎ সমিতির কালীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজারের কাছে লিখিত অভিযোগে উল্লেখ করেন, প্রধান শিক্ষক আতিয়ার রহমান এবং স্কুল সভাপতি আমির হোসেন প্রায় ১৫ বছর ধরে বিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগ থেকে অবৈধভাবে সাইড লাইন দিয়ে পুকুরে বণিজ্যিকভাবে মাছ চাষে সহায়তা করে যাচ্ছে, যা সমিতির আইনে দণ্ডনীয় অপরাধ। বিষয়টি তিনি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এ বিষয়ে কালীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার রথীন্দ্র নাথ বসাক জানান, অভিযোগের বিষয়টি এজিএমের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনিই তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।