চুয়াডাঙ্গা রবিবার , ২১ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সৌদি আরবের কয়েকটি শহরে হামলা

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২১, ২০২১ ৩:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

সৌদি আরবের কয়েকটি  শহরে ড্রোন হামলা চালানোর দাবি করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। জেদ্দার অবস্থিত সৌদির তেল কোম্পানি এরামকোর স্থাপনাসহ বেশ কয়েকটি স্থানে হামলা চালানো হয় বলে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে। হুথি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া সারি শনিবার টেলিভিশনে এক সংবাদ সম্মেলনে জানান, জেদ্দার এরামকোর তেল শোধনাগারসহ রিয়াদ, জেদ্দা, আবহা, জিজান ও নাজনারের সামরিক স্থাপনায় হামলা চালানো হয়েছে। ইয়েমেনে সৌদি নেত্বতাধীন জোটের ‘আগ্রাসনের’ জবাবে এই হামলা চালানো হয়েছে।

কয়েকদিন আগেই ইয়েমেনের অন্তত ১৩টি টার্গেটে হামলা চালিয়েছিল সৌদি নেত্বতাধীন জোট। এ ব্যাপারে সৌদি নেতৃত্বাধীন জোট জানায় সৌদি আরবের দক্ষিণাঞ্চলের দিকে ধেয়ে আসা তিনটি ড্রোন ধ্বংস করেছে তারা। হামলার ব্যাপারে তাৎক্ষণিকভাবে মুখ খোলেনি সৌদির রাষ্ট্রীয় মালিকানাধীন তেল তোম্পানি এরামকো। তবে শিগগিরই এ ব্যাপারে প্রতিক্রিয়া জানাবে বলে জানিয়েছে কোম্পানিটি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।