চুয়াডাঙ্গা সোমবার , ২০ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সোনার বাংলা গড়তে প্রত্যেককে কাজ করতে হবে

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ২০, ২০২১ ৮:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা জেলা মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভায় ডিসি নজরুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সেপ্টেম্বর মাসের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রত্যেকটি সরকারি উন্নয়নমূলক কাজ শতভাগ মানসম্পন্ন হতে হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ঠিকাদার এবং কাজের ওপর নজর রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী মানসম্পন্ন কাজ চান। সেটি বাস্তবায়ন করতে হবে। প্রত্যেকটি ক্ষেত্রে দুর্নীতি রোধ করতে হবে। সরকারের জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে হবে। ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে প্রত্যেককে কাজ করতে হবে। প্রত্যেকটি সরকারি দপ্তরকে ভালো সেবা দিতে হবে। মনে রাখতে হবে, মানুষের সেবা দেওয়ায় প্রধান কাজ। আর সেই কাজটিকে ভালোভাবে করতে হবে। আমরা চাই জেলার প্রত্যেকটি মানুষ সরকারি প্রত্যেকটি সেবা যেন সহজেই পাই। খেয়াল রাখতে হবে কোনোভাবেই যেন সাধারণ মানুষের সরকারি সেবা পেতে দুর্ভোগ পোহাতে না হয়।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার আরও বলেন, সরকার টেকনিক্যাল শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে। এই শিক্ষা যেন খাতায় থেকে না যায়, হাতে-কলমে শেখাতে হবে। বিদেশ যাওয়ার বিষয়ে মানুষকে জানাতে হবে। সাধারণ মানুষ যেন দালালের খপ্পরে পড়ে অনেক বেশি টাকা খরচ না করে, সরকারিভাবে কম খরচে বিদেশ যেতে পারে। সে বিষয়ে উদ্যোগ নিতে হবে। তিনি আরও বলেন, দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। ভালো পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান চালু রাখতে হবে। এসময় তিনি বিষয়টিতে গুরুত্বসহকারে নজর রাখার জন্য জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশনা দেন।
সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিন, অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনসুর বাবু, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমানসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কমিটির সদস্যবৃন্দরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।