চুয়াডাঙ্গা রবিবার , ১৬ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে ‘চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স’

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৬, ২০২২ ৩:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স-এর উদ্যোগে পিছিয়ে পড়া শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। গত শুক্রবার দুপুরে প্রায় ৫০ জন শিশুর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এসময় এলাকার বিশিষ্টজন এবং চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স-এর সদস্যরা উপস্থিত ছিলেন। শিক্ষা উপকরণ পেয়ে আনন্দে মেতে ওঠে শিশুরা।

সংগঠন সূত্রে জানা যায়, প্রায় অর্ধশত শিশুকে তিন মাসের খাতা, কলম, রাবার, স্কেল, পেনসিল কাটার, পেনসিল বক্স, রং পেনসিল, মাস্ক ও চকলেট বিতরণ করা হয়েছে। চুয়াডাঙ্গা শহরের গুলশানপাড়া, শান্তিপাড়া, পলাশপাড়া, হাসপাতালপাড়া, বেলগাছি এলাকার অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এসব জিনিসপত্র বিতরণ করা হয়। করোনা পরিস্থিতিতে শিক্ষা উপকরণ পেয়ে খুশি শিশু ও তাদের অভিভাবকরা।

উপকরণ পাওয়া সাদিয়া আক্তারের বাবা লতিফ সরদার বলেন, করোনাকালে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিশুরা একেবারে ঝিমিয়ে পড়েছে। এই অবস্থায় খাতা-কলম ও পেনসিল পাওয়ায় খুব উপকার হয়েছে। কয়েকদিন ওরা খাতা কলম ও পেনসিল নিয়ে অন্তত কিছু লেখালেখি ও আকাবুকির চেষ্টা করতে পারবে। শিক্ষা উপকরণ দেওয়ায় চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্সকে সাধুবাদ জানান এই অভিভাবক।

চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স-এর প্রধান সমন্বয়ক সাংবাদিক আসলাম অর্ক বলেন, ‘মূলত সমাজের সুবিধাবঞ্চিত এবং পিছিয়ে পড়া শিশুদের পাশে দাঁড়াতে আমাদের এ ছোট প্রয়াস। করোনার দীর্ঘ বন্ধের পর আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। এসব শিশুরা যাতে ভালোভাবে পড়াশোনা চালিয়ে যেতে পারে, সে জন্য আমাদের এই অনবদ্য আয়োজন।’ তিনি আরও বলেন, ‘পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে ঈদ উপহার, মিসকিনদের আর্থিক সহায়তায়, মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, করোনায় ১০ কেজি চাল প্রজেক্ট, মুমূর্ষু রোগীদের রক্তদানে সহযোগিতা, অসহায় রোগীর চিকিৎসা প্রদানসহ সামাজিক উন্নয়নে নানা কাজ করে চলেছে চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স। ভবিষ্যতেও আমাদের এ ধারা অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, অনবদ্য এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ভলান্টিয়ার্স সদস্য ও ময়মনসিংহ মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থী ডা. ইমরান হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ওয়াসিম আল মাসতুর, নারী উদ্যেক্তা সাবরিনা জামান মিম, মাসুদ পারভেজসহ আরও অনেকে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।