চুয়াডাঙ্গা রবিবার , ৫ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সীতাকুণ্ডে ডিপোতে অগ্নিকাণ্ডে নিহত ৩, শতাধিক দগ্ধ

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৫, ২০২২ ২:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন আরও শতাধিক । আগুন লাগার কয়েক ঘণ্টা পার হলেও এখনো সেটি নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট। শনিবার(৪ জুন) রাত ১১টার দিকে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী এলাকার বিএম কন্টেইনার ডিপোতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার বাংলানিউজকে বলেন, ঘটনার খবর পেয়ে আমাদের আটটি ইউনিট কাজ করছে। আগুন লাগার পর কনটেইনারে বিস্ফোরণ হয়, সেখানে থাকা ক্যামিক্যালের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে । আগুনের সূত্রপাত কিভাবে তা তাৎক্ষনিক জানাতে পারেননি তিনি।

স্থানীয়রা জানিয়েছেন, ওই কন্টেইনার ডিপোতে অবস্হানরত বেশ কয়েকজনকে অগ্নিদগ্ধ অবস্হায় চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

স্বেচ্ছাসেবী নেছার আহমদ জানান, বেশ কয়েকটি অ্যাম্বুল্যান্সে করে অগ্নিদগ্ধদের চমেকে পাঠানো হয়েছে। এখনো আগুন জ্বলছে। ফায়ার সার্ভিস চেষ্টা করছে। স্থানীয় লোকজনও আগুন নেভানোর কাজে সহায়তা করছেন।

ডিপো মালিকদের সংগঠন বিকডার মহাসচিব রুহুল আমিন বিপ্লব বাংলানিউজকে জানান, ওই ডিপোতে হাইড্রোজেন পার অক্সাইডের একটি চালান ছিল। ওই পণ্যভর্তি কনটেইনারে বিস্ফোরণের খবর পেয়েছি।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে কর্মরত পাঁচলাইশ থানার উপ- পরিদর্শক (এসআই) শাহ আলম রাত ১ টায় বাংলানিউজকে বলেন, এরইমধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। আহত ভর্তি হয়েছে শতাধিক। পুলিশের ৭ জন ও ফায়ার সার্ভিসের ৩ জন সদস্য হাসপাতালে ভর্তি হয়েছেন।

এই অগ্নিকাণ্ডের পর বিএম কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়, কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে কন্টেইনার থেকেই আগুন ধরেছে বলে ধারণা করা হচ্ছে। আহতরা যাতে সর্বোচ্চ চিকিৎসা পায় সে ব্যবস্থা করা হচ্ছে। চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভার আমরা বহন করবো। এ দুর্ঘটনায় যারাই হতাহত হয়েছে তাদেরকে সর্বোচ্চ ক্ষতিপূরণ দেওয়া হবে। পাশাপাশি সব হতাহতের পরিবারের দায়িত্ব নেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।