সিভিল সার্জনের পরিদর্শন, অপারেশন থিয়েটার বন্ধের নির্দেশ

161

আলমডাঙ্গা শেফা ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ২০ হাজার টাকা জরিমানা
ভ্রাম্যমাণ প্রতিবেদক আলমডাঙ্গা:
আলমডাঙ্গা পৌর এলাকার চাতাল মোড়ে অবস্থিত শেফা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার দুপুরে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালতে শেফা ক্লিনিকের মালিক তপন আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।
এদিকে, সম্প্রতি ঘটে যাওয়া রাজমিস্ত্রি শুকুর আলীর ভুল চিকিৎসা ও ভুল অপারেশনের বিষয়ে তদন্তের জন্য আলমডাঙ্গা শেফা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান। পরিদর্শন শেষে তিনি শেফা ক্লিনিকে ছোট-বড় সব ধরনের অপারেশন-এর ওপর মৌখিকভাবে নিষেধাজ্ঞা জারি করেন। এসময় তিনি ক্লিনিকের অপারেশন থিয়েটারে সম্পূর্ণরূপে বন্ধের নির্দেশ দেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবির, আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রাকিব সাহারিরার ও আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবির। পরিদর্শন শেষে সিভিল সার্জন জানান, শেফা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের অপারেশন থিয়েটার মৌখিকভাবে সম্পূর্ণরূপে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি ঘটে যাওয়া ভুল চিকিৎসা ভুল অপারেশন ও রোগী মৃত্যুর ঘটনা পরিপূর্ণ তদন্তের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর পরিপূর্ণরূপে ব্যবস্থা গ্রহণ করা হবে।