চুয়াডাঙ্গা রবিবার , ১৯ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সিঙ্গাপুরে রেকর্ড সংখ্যক বাংলাদেশি করোনায় আক্রান্ত

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ১৯, ২০২০ ১০:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:
সিঙ্গাপুরে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিদিনই রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত হচ্ছে দেশটিতে। তবে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে পুঙ্গোল ঝ১১ ডরমিটরি থেকে। সেখানে একসাথে প্রায় ২০ হাজার অভিবাসী শ্রমীকের বসবাস। সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয় থেকে বলা হচ্ছে, প্রায় ৪২টি ডরমিটরিতে মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে অভিবাসী শ্রমিকদের চিকিৎসা সেবা প্রদান করার জন্য এবং প্রতিদিনই অভিবাসী শ্রমিকদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। শ্রমিকদের যে কোনো সমস্যায় দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
সিঙ্গাপুরে শনিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ প্রেস ব্রিফিংয়ে নতুন করে ৯৪২ জন করোনা ভাইরাসের আক্রান্ত রোগীর শনাক্ত করার খবর দেওয়া হয়েছে। এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৯৯২ জন। এদের মধ্যে আজ নতুন করে ৫৭০ বাংলাদেশির করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হওয়া বাংলাদেশির সংখ্যা ২৬০০ জন। এরমধ্যে হসপিটালের ভর্তি আছেন ২৫৬৩ জন, আইসিইউতে রয়েছে ২৩ জন। মৃত্যু হয়েছে ১১ জনের।
এর আগে ৪২ নাম্বার কেইসে আক্রান্ত ৩৯ বছর বয়সী দীর্ঘ দুই মাস আইসিইউতে থাকার পর গতকাল তাকে অবস্থার উন্নতি হলে ওয়ার্ডে দেওয়া হয়। সিঙ্গাপুরের স্থানীয় মিডিয়াতে গুরুত্বের সাথে নিউজটি প্রকাশিত হতে দেখা গিয়েছে এবং সিঙ্গাপুরে প্রধানমন্ত্রীর অফিসিয়াল ফেসবুক থেকে এই খবরটি প্রকাশ করে সকল ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। তবে সেখানে প্রতিদিনই বাংলাদেশী আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্রবাসীরা আতঙ্কিত হয়ে পড়ছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।