চুয়াডাঙ্গা শনিবার , ২৮ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সাহিত্য সুসমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৮, ২০২০ ১০:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ৪৩তম বর্ষপূর্তি অনুষ্ঠানে পুলিশ সুপার জাহিদুল ইসলাম
সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ৪৩তম বর্ষপূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে গতকাল শুক্রবার সকাল ১০টায় সাহিত্য পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম। তিনি জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর নওরোজ মোহাম্মদ সাঈদ ও সাবেক অধ্যাপক আব্দুল মোহিত।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, সাহিত্য পরিষদ বাংলা ভাষার বিভিন্ন বিষয়ে গবেষণা, অন্যান্য ভাষায় রচিত গ্রন্থের অনুবাদ, দুর্লভ বাংলা রচনা সংরক্ষণ, গবেষণাগ্রন্থ প্রকাশ প্রভৃতি ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। সাহিত্য সুসমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদও চুয়াডাঙ্গার বিশিষ্টজনদের লেখনির মাধ্যমে বাংলাদেশের দেশের সাহিত্যেসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখছে।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন মোহাম্মদ আলাউদ্দীন, মো. মনিরুজ্জামান, হাবিবি জহির রায়হান, কাজল মাহমুদ, হামিদুল ইসলাম আজম, ফয়সাল আহমেদ, মো. সাইফুল ইসলাম, নারায়ণ ভৌমিক, আবুল কালাম আজাদ, বশির আহমেদ, সরদার আলী হোসেন, আসিফ জাহান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক আনছার আলী। অনুষ্ঠানের শুরুতে সাহিত্য পরিষদের পক্ষ থেকে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সরচিত কবিতা পাঠের আসর ও মুজিববর্ষ উপলক্ষে অনুষ্ঠিত সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান। প্রায় অর্ধশতাধিক কবি তাঁদের সরচিত কবিতা পাঠ করেন। দিনব্যাপী এ অনুষ্ঠানের শেষ পর্বে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ পর্বে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সহসভাপতি শওকত আলী।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।