চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৮ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সারা দেশে করোনায় আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ৪৩৬ জন

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৮, ২০২২ ১১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket


সমীকরণ প্রতিবেদক:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ৪৩৬ জনের শরীরে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ১৮ শতাংশ। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় নতুন করে আরো একজন করোনা আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত জেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৬৪ জন। এসময় জেলায় নতুন কেউ সুস্থ হয়নি।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে একজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন কেউ করোনা আক্রান্ত হয়নি। গতকাল সোমবার বিকেল চারটায় চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগের করোনা আপডেটে এ তথ্য নিশ্চিত করে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৬৪ জন ও মোট সুস্থ হয়েছে ৭ হাজার ৫০৮ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল সোমবার জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৬২টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে মাত্র একটি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। বাকী ৬১টি নমুনার ফলাফলই নেগেটিভ আসে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৬১ শতাংশ। গতকাল পর্যন্ত জেলায় করোনাআক্রান্ত হয়ে মোট মত্যু হয়েছে ২২০ জন। এর মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯০ জন ও বাকীদের মৃত্যু হয়েছে জেলার বাইরে চিকিৎসাধীন অবস্থায়।
এদিকে, গতকাল পর্যন্ত চুুয়াডাঙ্গা জেলায় করোনা প্রতিরোধক টিকার সর্বমোট প্রথম ডোজ গ্রহণ করেছেন দশলাখ ৭৭ হাজার ২০১ জন, দ্বিতীয় ডোজ ৮ লাখ ৩১ হাজার ৬৭ জন এবং তৃতীয় বুস্টার ডোজ গ্রহণ করেছেন ৩০ হাজার ৯২৪ জন।
সারা দেশ:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৮৯ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩৬ জনের শরীরে। এনিয়ে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৭০২ জনে। শনাক্তের হার ২ দশমিক ১৮ শতাংশ।
গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগের দিন রোববার জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৮ জনের মৃত্যু হয়। একই সময়ে শনাক্ত হয়েছিল ৫২৯ জনের। সে হিসেবে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে।
গতকালের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৪৬ জন। এনিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৬ হাজার ৮৮৪ জন।
গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৭৬টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ২০ হাজার ৯টি নমুনা। পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ১৮ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের ১৪ দশমিক ৩৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩ জন পুরুষ, ১ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে ১ জন মারা গেছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।