চুয়াডাঙ্গা বুধবার , ১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সারাদেশে ১৩৩৪ অবৈধ হাসপাতাল বন্ধ

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১, ২০২২ ১০:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: সারাদেশে অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে চলমান অভিযানে মোট ১ হাজার ৩৩৪টি হাসপাতাল বন্ধ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে সর্বোচ্চ ৩১১টি হাসপাতাল সিলগালা করা হয়েছে খুলনা বিভাগে। গতকাল মঙ্গলবার (৩১ মে) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের হালনাগাদ তথ্য থেকে এসব জানা যায়। অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত পাঁচ দিনের অভিযানে ঢাকা বিভাগে ২৮৬টি, চট্টগ্রামে ২১২টি, রাজশাহীতে ১৯৩টি, রংপুরে ৭৩টি, ময়মনসিংহে ১৪৭টি, বরিশালে ৬৫টি, সিলেটে ৪৭টি এবং খুলনায় ৩১১টি অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। এর মধ্যে ঢাকা সিটি করপোরেশন এলাকায় ১৩টি প্রতিষ্ঠান রয়েছে। এদিকে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের নিবন্ধন শর্ত পূরণ করলে স্বাস্থ্য অধিদপ্তরের চলমান অভিযানে বন্ধ হয়ে যাওয়া ক্লিনিকগুলোর নিবন্ধন পুনর্বিবেচনা করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া নিবন্ধিত হাসপাতালগুলোতেও অভিযান চলবে।
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর জানান, ন্যূনতম শর্তপূরণ করলে বন্ধ ক্লিনিকের নিবন্ধনের বিষয়টি বিবেচনা করা হবে। অভিযান চালানো হবে নিবন্ধিত হাসপাতালগুলোতেও। এরপর মানভেদে করা হবে শ্রেণিবিন্যাস। এছাড়া অনিয়ম রোধে শিগগিরই বৈধ হাসপাতালেও অভিযান চালানো হবে। এর আগে গত ২৫ মে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দেওয়া হয়। সেদিন স্বাস্থ্য অধিদপ্তরের এ সংক্রান্ত একটি বৈঠবে চার দফা সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।