সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

141

সমীকরণ ডেস্ক:
সারাদেশে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ১৯৬৯ সালের আজকের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। শ্রমজীবী মানুষের দাবি আদায় ও অধিকার প্রতিষ্ঠাসহ তাদের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে এই সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়।
জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন চুয়াডাঙ্গা ও মেহেরপুরের নেতা কর্মীরা। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গায় নানা আয়োজনের মধ্যদিয়ে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সকাল ৭টার দিকে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় ও শ্রমিক লীগের দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল সাড়ে ১০ টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমাপ্তি হয়। পরে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
জাতীয় শ্রমিক লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মো. আফজালুল হক বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলাউদ্দীন হেলা, জাতীয় শ্রমিকলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সহ-সভাপতি ইসলাম উদ্দিন, আব্দুল মাজিদ, আব্দুস সালাম, জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক রিপন ম-ল, যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মিরাজুল ইসলাম (নান্টু), সহ সাধারণ সম্পাদক আব্দুস সামাদ (লালা), আরিফ হাসান, খান জাহান আলি, মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, জুলিয়াছ আহম্মেদ (মিল্টু), সহ-সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক ইদু, আব্দুল মান্নান (মুন্না), সহ-প্রচার সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, দপ্তর সম্পাদক সোহেল রানা, সহ দপ্তর সম্পাদক আসাদুজ্জামান শিমুল, অর্থবিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন (নসু), শিক্ষা সাহিত্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফিরোজ খন্দকার, মহিলাবিষয়ক সম্পাদিকা মোছা. পারভীন খাতুন, সহ-মহিলাবিষয়ক সম্পাদিকা মাজেদা খাতুন, কার্যকরি সদস্য ও সদর থানা শ্রমিকলীগের সহসভাপতি টোকন মিস্ত্রি, সদর থানা শ্রমিকলীগের সভাপতি বাবুল আক্তার, বাংলাদেশ খুচরা সার ডিলার এ্যাসোসিয়েশনের সভাপতি একরামুল হক সোহেল, পৌর শ্রমিকলীগের সভাপতি শেখ ইয়ানবী, জেলা শ্রমিকলীগের কার্যকরি সদস্য মোস্তাফিজুর রহমান ডাবলু, কিয়ামদ্দিন, এনামুল হক, মাহবুব হোসেন (রানা), জালাল উদ্দিন, বাবুল শেখ, শওকত আলী, বিএডিসি শ্রমিক লীগের সভাপতি মমতাজ উদ্দিন, সহসভাপতি আঃ রহিম, বিএডিসি বীগ গোডাউনের সরদার আঃ মোমিন, জেলা অটো বাইক সমিতির সভাপতি মুনতাজুর রহমান ও সাধারণ সম্পাদক মো. সাজু মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা আব্দুর রশিদ সহ জেলার সকল পেশাজীবী সংগঠন ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা আব্দুল কাদের। আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাঁটা হয়।
মুজিবনগর অফিস:

আলোচনা সভা ও কেক কাটার মধ্যে দিয়ে মুজিবনগরে জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে কেদারগঞ্জ বাজার চত্তরে মুজিবনগর উপজেলা জাতীয় শ্রমিকলীগ ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করে।
মুজিবনগর উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি আবুল কালামের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যড. ইব্রাহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক ও বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, সদস্য রফিকুল ইসলাম তোতা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ আমাম হোসেন মিুলু, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম মোল্লা, দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৈফিকুল বারী বকুল, মোনাখালী ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান মফিজ, উপজেলা আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক সোনাল উদ্দীন, দারিয়াপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি মোস্তাকিম হক খোকন কমান্ডার ও উপজেলা তাঁতিলীগের আহবায়ক প্রবির শেখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা জাতীয় জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সেলিম, যুগ্ম সম্পদক এস .এম কালু, উপজেলা মটর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আনছার আলী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন জেলা বঙ্গবন্ধু পরিষদ ও স্মৃতি পাঠাগারের সভাপতি জাহিদ হাসান রাজিব। পরে রাতে সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।