চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৮ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সাত সেনা হত্যা, করণীয় নির্ধারণে রাষ্ট্রদূতকে ডেকেছে সুদান

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৮, ২০২২ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ব ডেস্ক: ইথিওপিয়ার বিরুদ্ধে সাত সেনাকে হত্যার অভিযোগ এনেছে সুদানের সেনাবাহিনী। এই ঘটনায় ইথিওপিয়ায় থাকা রাষ্ট্রদূতকে ডেকেছে সুদান। গতকাল সোমবার এক বিবৃতিতে সুদানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তারা ইথিওপিয়ায় থাকা নিজেদের রাষ্ট্রদূতকে ডেকেছেন। একইসঙ্গে খার্তুমে থাকা ইথিওপিয়ার রাষ্ট্রদূতকে ঘটনার সরাসরি নিন্দা জানাতে তলব করা হয়েছে। এর আগে রোববার খার্তুম অভিযোগ করে, তাদের সীমানা থেকে ইথিওপিয়া তাদের সাতজন সেনা ও একজন বেসামরিক নাগরিককে গত বুধবার ধরে নিয়ে যায় সুদানের সেনারা। পরে আটককৃত ব্যক্তিদের মৃত্যুদণ্ড কার্যকর করে সুদান।

রোববার সুদানের সামরিক বাহিনী এক বিবৃতিতে ইথিওপিয়ার এ ধরনের কর্মকাণ্ডের ‘উপযুক্ত জবাব’ দেওয়ারও প্রতিশ্রুতি দেয়। যদিও সুদানের অভিযোগ নিয়ে ইথিওপিয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানায়নি। সাম্প্রতিক বছরগুলোতে ইথিওপিয়ার উত্তর তাইগ্রে অঞ্চলের সংঘাত এবং নীল নদের ওপর ইথিওপিয়ার বিশাল জলবিদ্যুৎ বাঁধ নির্মাণ নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনা বেড়েছে। দুই দেশের সীমান্ত এলাকায় সংঘাত লেগেই থাকে। সূত্র: আল জাজিরা

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।