চুয়াডাঙ্গা বুধবার , ৫ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সাত উইকেট নিয়ে ভারতকে ম্যাচে ফেরালেন শার্দুল

খেলাধুলা ডেস্ক:
জানুয়ারি ৫, ২০২২ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

টেস্ট ক্রিকেটে প্রথম বার সাত উইকেট নিলেন ভারতীয় বোলার শার্দুল ঠাকুর। এর আগে কখনো পাঁচ উইকেটও নেননি তিনি। দলকে ম্যাচে ফিরিয়ে এনেছেন প্রায় একার হাতে। তার দাপুটে বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষ হয় ২২৯ রানে। এতে ২৭ রানের লিড পায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দিনের শেষে দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চিন্তার মেঘ রয়েই গেল ভারতের আকাশে। দিন শেষে ভারতের স্কোর দুই উইকেট হারিয়ে ৮৫ রান। ৫৮ রানে এগিয়ে রয়েছেন রাহুলরা।
প্রথম ইনিংসে মাত্র ২০২ রান করায় দক্ষিণ আফ্রিকাকে তাড়াতাড়ি ফিরিয়ে দেওয়াই প্রথম লক্ষ্য ছিল ভারতের। কিন্তু দ্বিতীয় শুরুটা ভালই করেছিলেন আগের দিন অপরাজিত থাকা ডিন এলগার এবং কিগান পিটারসেন। প্রথম সেশনে ভারতীয় পেসারদের আক্রমণ সামলে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তারা। শামি, যশপ্রীত বুমরারা ভাল বল করলেও আউট করতে পারছিলেন না তাদের। মধ্যাহ্নভোজের কিছু সময় আগে শার্দুল ঠাকুরকে বল দেন অধিনায়ক রাহুল। আর তাতেই পাল্টে গেল ম্যাচের রং। একে একে তুলে নেন সাত উইকেট। প্রায় একাই শেষ করে দিলেন দক্ষিণ আফ্রিকার ইনিংস। ২২৯ রানে শেষ হয় প্রোটিয়ারা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।