চুয়াডাঙ্গা সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরায় চিকিৎসক আটকের প্রতিবাদে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে মানববন্ধন

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১৯, ২০১৬ ২:০৩ অপরাহ্ণ
Link Copied!

IMG_20160918_121238

শহর প্রতিবেদক: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা ও মেডিকেল অফিসার ডা: শম্পা রানী সরদারকে লাঞ্চিত করার প্রকিবাদসহ সন্ত্রাসীদের শাস্তির দাবিতে চুয়াডাঙ্গা বিএমএ’র পক্ষ থেকে গতকাল চুয়াডাঙ্গা সদর হাসপাতাল চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএমএ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ডা: মার্টিন হীরক চৌধুরীর সভাপত্বিতে গতকাল দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএমএ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: মোহা: শাহাদৎ হোসেন, ডা: মোহা: আব্দুল লতিফ, ডা: মোহা: শাফিউল কবির, শেখ আরমান আলী ও ডা: মোহা: রবিউল ইসলাম। এ বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা: মোহা: ছিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের (আরএমও) ডা: মো: মাসুদ রানা, বঙ্গবন্ধু পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার নেতৃবৃন্দ, স্বাস্থ্য বিভাগ চুয়াডাঙ্গা জেলা শাখার নেতৃবৃন্দ ও কর্মসূচিতে চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন প্রাইভেট ক্লিনিকের চিকিৎসক, নার্স, বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা অংশগ্রহন করেন। এ দিকে সমাবেশ বক্তারা চিকিৎসক লাঞ্চিতের ঘটনাকে বর্বরোচিত ন্যাক্কারজনক আখ্যা দেন। ডা: শম্পা রানীর উপর হামলাকারীদের গ্রেফতার করে শাস্তির আওতায় না আনাকে সন্ত্রাসীদের সমর্থনের সামিল বলে উল্লেখ করেন বক্তারা। বক্তারা আরও বলেন, মানুষের জন্ম মৃত্যু ও বেঁচে থাকার সাথে সম্পর্কযুক্ত চিকিৎসক ও চিকিৎসকদের কর্মস্থল। তাই চিকিৎসক ও চিকিৎসা প্রতিষ্ঠান সর্বদায় মারাত্মক ঝুকিতে থাকে। তাই বক্তারা চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তা দাবি করেন। উল্লেখ্য, ২৮আগস্ট সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: শম্পা রানীকে নির্যাতনের পর কর্তৃপক্ষের বিনা অনুমতিতে গ্রেফতার করা হয়েছে। হামলাকারিরা প্রভাবশালি হওয়ায় ডা: শম্পা রানীর বিরুদ্ধে উল্টো মামলা দায়ের করে। আর হামলকারিদের আটক না করে উল্টো পুলিশের যোগসাজোশে অমানবিক আচরণ করা হয়। বিক্ষোভকারিরা অবিলম্বে ডা: শম্পা রানীর মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহ সদর হাসপাতালের চিকিৎসকরা রোববার কর্মবিরতি ও প্রতিবাদ কর্মসুচি পালন করেছে। সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের চিকিৎসক ডা: শম্পা রানীকে রাতের আধারে পুলিশ কর্তৃক গ্রেফতার ও কতিপয় দুষ্কৃতিকারী কর্তৃক লাঞ্ছিত করার প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন(বিএমএ) জেলা শাখা প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। এ উপলক্ষে রোববার দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত কর্মবিরতি রেখে চিকিৎসকেরা হাসপাতাল চত্ত্বরে প্রতিবাদ সমাবেশে পালন করে। এসময় জেলা সিভিল সার্জন ডা: আব্দুস সালাম, বিএমএ জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ডা: রাশেদ আল মামুন, সদর হাসপাতালের আরএমও ডা: স্বপন কুন্ডুসহ জেলা সদর হাসপাতালের চিকিৎসকেরা অংশ নেয়।  প্রতিবাদ সমাবেশে বক্তারা সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: শম্পা রানীকে রাতের আধারে পুলিশ কর্তৃক গ্রেফতার ও কতিপয় দুষ্কৃতিকারী কর্তৃক লাঞ্ছিত করার তীব্র প্রতিবাদ জানান। সাথে সাথে বক্তারা প্রকৃত অপরাধীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।