চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২২ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক আবু তৈয়বকে গ্রেপ্তারে নিন্দা ও মুক্তির দাবি

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২২, ২০২১ ৯:১২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ঝিনাইদহ অফিস:
ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির খুলনার সিনিয়র করেসপনডেন্ট আবু তৈয়ব মুন্সীর মুক্তি দাবি জানিয়েছে ঝিনাইদহের সাংবাদিক সমাজ। সাংবাদিক নেতৃবৃন্দ এই কালো আইন বাতিলের দাবি জানিয়ে বলেন, সরকারের একাধিক মন্ত্রী সাংবাদিকদের ওপর এই আইনের অপপ্রয়োগ হবে না বলে আশ্বাস দিলেও খুলনার আবু তৈয়ব কেন গ্রেপ্তার হলেন?
এদিকে, আবু তৈয়বকে বুধবার খুলনার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। খুলনা সদর থানায় গত মঙ্গলবার বিকেলে আবু তৈয়বের বিরুদ্ধে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে রাতেই খুলনার নুরনগর এলাকায় বাড়ি থেকে আবু তৈয়বকে গ্রেপ্তার করে পুলিশ। এ মামলায় যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজ পত্রিকার বাগেরহাটের রামপালের প্রতিনিধি সবুর রানাকেও আসামি করা হয়। সম্প্রতি মেসার্স মুন স্টার পলিমার এক্সপোর্ট লিমিটেড ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়রকে নিয়ে সংবাদ ফেসবুকে শেয়ার করার কারণে মেয়র তালুকদার আবদুল খালেক এই মামলা করেন।
খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম জানান, ‘সাংবাদিক তৈয়ব সম্প্রতি মেয়রকে জড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি লেখা পোস্ট করেন। সেখানে মেয়রের বিরুদ্ধে মোংলা কাস্টমসে শুল্ক ফাঁকি দেওয়ার অভিযোগ উত্থাপন করা হয়। এতে মেয়রের সম্মানহানি হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।