চুয়াডাঙ্গা বুধবার , ৭ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকের মুমূর্ষ স্ত্রীকে পৌঁছে দিলেন পুলিশ

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৭, ২০২১ ১২:৩১ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ঝিনাইদহ অফিস:
তখন গভীর রাত। সবাই ঘুমে আচ্ছন্ন। ঘুটঘুটে অন্ধকার। জনমানব ও যানবাহনহীন রাস্তা। বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন স্ত্রী। প্রচন্ড শ্বাস-কষ্ট নিয়ে জীবন প্রদ্বীপ প্রায় নিভু নিভু। মুমূর্ষ স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়ার কোনো উপায় নেই। স্ত্রীর বাঁচার এই আকুতি দেখে অসহায়ত্ব আরো বেড়ে গেলো স্বামীর। স্বামী ফোন করলেন পুলিশকে। এই মধ্যরাতে পুলিশের টহল গাড়ি এসে স্ত্রীকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করালেন। গল্পটি সিনেমা বা নাটকের নয়। গত সোমবার মধ্যরাতে ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের জেলা প্রতিনিধি মাহমুদ হাসান টিপুর স্ত্রী অসুস্থ হয়ে পড়লে ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান পুলিশের টহল গাড়ি পাঠিয়ে সহায়তা করেন বলে নিজেই তার ফেসবুকে উল্লেখ করেন।
জানা যায়, ঝিনাইদহ সদর থানার এএসআই আনোয়ার হোসেন নাইট ডিউটি করার অবস্থায় দেখেন আফরোজা খাতুন নামে এক গর্ভবতী নারীকে নিয়ে বিপাকে পড়েছেন তার পরিবার। প্রসব বেদনায় কাতিরাচ্ছেন আফরোজা। কোনো সাহায্য পাচ্ছেন না। তখন রাত দুইটা। এএসআই আনোয়ার হোসেন এগিয়ে আসেন। ঝিনাইদহ আরাপপুর রাবেয়া হাসপাতালের মালিককে ফোন করে রাতেই টহল গাড়িতে উঠিয়ে সিজারের ব্যবস্থা করেন।
এদিকে পুলিশের এই মানবিক কর্মকান্ড মানুষের মাঝে গভীর রেখাপাত করেছে। মানুষ এখন ভাবতে শুরু করেছে “জন্মে পুলিশ, মরণে পুলিশ”।
ঝিনাইদহ সদর থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান জানান, করোনাকালীন পরিস্থিতিতে পুলিশের কর্মতৎপরতা বেড়ে গেছে। লকডাউনে মানুষকে ঘরে রাখার পাশাপাশি সচেতনতা, সুরক্ষা, মানবিক তৎপরতা ও অপরাধ নিয়ন্ত্রন করতে হচ্ছে। এতে ২৪ ঘন্টা পুলিশ বাহিনীকে কাজ করতে হচ্ছে।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।