চুয়াডাঙ্গা বুধবার , ১৩ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকদের সার্বিক সহযোগিতার আহ্বান

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৩, ২০২১ ৮:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নবাগত ইউএনও শামীম ভূঁইয়া
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সদর উপজেলার নবাগত নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূঁইয়ার সাথে চুয়াডাঙ্গার সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় সদর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলনকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নবাগত নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া।
সভায় চুয়াডাঙ্গার উন্নয়নে সাংবাদিকদের চোখে কী কী অন্তরায়, সেসব বিষয় নিয়ে বিস্তারিত ও খোলামেলা আলোচনা করা হয়। চুয়াডাঙ্গার অন্যতম সামাজিক সমস্যা বাল্যবিবাহ ও আত্মহত্যা কমিয়ে আনার ব্যাপারে নির্বাহী অফিসার সাংবাদিকদের ভূমিকা সবার আগে বলে তাদের সার্বিক সহযোগিতারও আহ্বান জানান।
এছাড়া বিগত নির্বাহী অফিসারদের বিভিন্ন ইনোভেশনমূলক কার্যক্রমের কথা সাংবাদিকদের মুখে শুনে নবাগত শামীম ভূঁইয়া বলেন, ‘আমি এখন বর্তমানে চুয়াডাঙ্গার নাগরিক, তবে তা আজীবনের জন্য নয়। এ উপজেলায় উন্নয়ন হলে আপনারা জীবনভর তার সুফল ভোগ করবেন। আর সে উন্নয়ন আপনারা আমাকে দিয়ে করিয়ে নিবেন। আমি শুনেছি এ উপজেলায় বীর ঠিকানা, আমার গ্রাম-আমার, রঙিন স্কুল, ডিজিটাল স্কুল, শিশু-কিশোর সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র, আধুনিক মানের মসজিদ, আলো ঝলমল ঈদগাঁহ এরিয়াসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হয়েছে। অগ্রজদের ধারাবাহিকতা রক্ষা করে আপনাদের সাথে নিয়ে আমিও কিছু উন্নয়নমূলক কাজ করতে চাই। যা আমাকে চুয়াডাঙ্গাবাসীর নিকট বাঁচিয়ে রাখবে। আমি পাইলট প্রকল্প হিসেবে একটি স্বাবলম্বী ইউনিয়ন বা ওয়ার্ড নিয়ে কাজ করতে চাই। যে এলাকার মানুষের জন্য বিদ্যুত, পানি ও জ্বালানি (গ্যাস) বাইরে থেকে কিনে নিতে হবে না। ওই ওয়ার্ড বা ইউনিয়নেই এগুলো প্রসেসিং করে উৎপাদন করার ব্যবস্থা করা হবে। এটি সফল হলে উপজেলার বৃহৎ এলাকা নিয়ে কার্যক্রম পরিচালনা করা হবে।’
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল-আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, যুগ্ম-সাধারণ সম্পাদক ইসলাম রকিব, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সাবেক সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক শাহ-আলম সনি, দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার বার্তা সম্পাদক হুসাইন মালিক, দৈনিক পশ্চিমাঞ্চলের নির্বাহী সম্পাদক রুবায়েত বিন আজাদ সুস্থির, দৈনিক আকাশ খবরের সম্পাদক জান্নাতুল আওলিয়া নিশিসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।