চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকতা পেশার মান সমুন্নত রাখার লক্ষ্যে চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্যপরিষদ গঠন

সরদার আল আমিন আহ্বায়ক ও রাজীব হাসান কচি সদস্যসচিব
সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ১৮, ২০২১ ৮:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

সাংবাদিকতা পেশার মান সমুন্নত রেখে প্রকৃত সাংবাদিকদের সমন্বিত পথ চলার পরিবেশ গড়তে চুয়াডাঙ্গায় গঠিত হয়েছে চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্যপরিষদ। ৬ মাস মেয়াদী ১৩ সদস্যের আহ্বায়ক কমিটি গঠনতন্ত্র প্রণয়নসহ সাংবাকিতার মানন্নোয়ন এবং যত্রতত্র প্রেসক্লাব গঠন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল বুধবার দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় পদাধিকার বলে চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিনকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক রাজীব হাসান কচিকে সদস্যসচিব করে ১৩ সদস্যের কমিটিতে দৈনিক পশ্চিমাঞ্চল সম্পাদক আজাদ মালিতা, দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, দৈনিক মাথাভাঙ্গা সম্পাদকের প্রতিনিধি, আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মণ্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল আজম, জীবননগর প্রেসক্লাব সভাপতি এমআর বাবু, সাধারণ সম্পাদক কাজী সামসুর রহমান চঞ্চল, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি মো. নুরুন্নবী, সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল ও দর্শনা প্রেসক্লাব’র সভাপতি মনিরুজ্জামান ধীরু এবং সাধারণ সম্পাদক হারুন রাজুকে কার্যকরি সদস্য করা হয়েছে।

চুয়াডাঙ্গা প্রেসক্লাব’র আহ্বানে অনুষ্ঠিত সমন্বয় সভায় সভাপতিত্ব করেন সভাপতি সরদার আল আমিন। উপস্থিত থেকে মতামত দেন আলডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মণ্টু, জীবননগর প্রেসক্লাবের সভাপতির প্রতিনিধি কার্যকরী সদস্য সালাউদ্দীন কাজল, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি মো. নুরন্নবী, দর্শনা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান ধীরু, আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল আজম, দামুড়হুদা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বকতিয়ার হোসেন বকুল, জীবননগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সামসুর রহমান চঞ্চল, দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হারুন রাজু প্রমুখ।
সমন্বয় সভায় গঠিত আহ্বায়ক কমিটি ও প্রাথমিক সিদ্ধান্তসমূহ প্রস্তাবিত আকারে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সকল সদস্যের মাঝে উপস্থাপন করা হয়।

সর্বসম্মতিক্রমে তা অনুমোদন হয়। বলা হয়, গায়ে মানে না আপনি মোড়ল নেতাদের যেমন মুখোশ খোলা দরকার, তেমনই দরকার যেখানে সেখানে সাংবাদিক নামে সংগঠন গড়ে তুলে চাঁদাবাজি বন্ধকরণ। গঠিত আহ্বায়ক কমিটি যতো দ্রুত সম্ভব এসব বিষয়ে বাস্তবমুখী পদক্ষেপ নেবে বলে আমাদের বিশ^াস। যেহেতু এতোদিন চুয়াডাঙ্গায় প্রকৃত প্রেসক্লাবগুলোর মধ্যে সমন্বয় ছিল না, সেহেতু অনেকে অনেক কিছুই করেছে। সাংবাদিকদের সমন্বিত পথ চলার লক্ষ্যে প্রেসক্লাবগুলোর ঐক্য গঠন যুগান্তকারী পদক্ষেপ হিসেবেই মনে হচ্ছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।