সহযোগিতা পেলে মুজিবনগরকে মাদকমুক্ত করব

185

মুজিবনগরের রতনপুরে বিটি পুলিশিং কার্যক্রমের উদ্বোধনকালে ওসি আব্দুল হাশেম
মুজিবনগর অফিস:
‘বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি’ এ স্লোগানে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের রতনপুরে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মুজিবনগরের রতনপুর আইসি ক্যাম্প প্রাঙ্গণে রতনপুর বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাশেম।
সভাপতির বক্তব্যে ওসি আব্দুল হাশেম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তাই মাননীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন ও পুলিশ সুপার এস এম মুরাদ আলীর নির্দেশে মুজিবনগর উপজেলাকে মাদকমুক্ত করতে মুজিবনগর পুলিশ কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, হয় মাদক ছাড়তে হবে, না হয় এলাকা ছাড়তে হবে, না হয় জেলে যেতে হবে। মাদক ব্যবসায়ী, মাদকসেবীদের মুজিবনগর উপজেলায় কোনো স্থান হবে না। তিনি বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ চুরি, ডাকাতিসহ সব ধরনের অপরাধ দমনে এবং জনগনের জানমাল রক্ষার্থে মুজিবনগর থানার পুলিশ দিন-রাত কাজ করে যাচ্ছে। পুলিশের নিজস্ব সোর্স আছে। কিন্তু পুলিশের সব থেকে বড় সোর্স হলো মুজিবনগর উপজেলার সাধারণ জনগন। জনগণের সঠিক তথ্যের ওপর ভিত্তি করেই পুলিশ কাজ করে যাবে। আপনাদের এলাকার যেকোনো মাদক ব্যবসায়ী, মাদকসেবী সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গিবাদের সঙ্গে জড়িত ব্যক্তিদের সঠিক তথ্য পুলিশকে দেবেন। মুজিবনগর থানার পুলিশ সবসময় আপনাদের সঙ্গে আছে। আপনাদের সহযোগিতা পেলে মেহেরপুর জেলার মধ্যে আমরাই সর্বপ্রথম মুজিবনগর উপজেলাকে মাদকমুক্ত করব ইনশাল্লাহ।
বিট পুলিশিংয়ের বিষয়ে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, একটা এলাকা নিয়ে একটি থানা গঠিত হয়। সাধারণ জনগণকে যেকোনো ধরনের সেবা নিতে কষ্ট করে থানায় যেতে হয়। আর যেন কাউকে থানায় যেতে না হয়, তাই সবার দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে উপজেলার প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং গঠন করা হয়েছে। তিনি বলেন, প্রত্যেকটি বিটে একজন এসআই, একজন এএসআই এবং দুজন কনস্টেবল আপনাদের সেবাই নিয়োজিত থাকবে। পুলিশ সব সময় সাধারণ জনগণের পাশে রয়েছে আগামীতেও থাকবে।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুজিবনগর ট্যুরিস্ট পুলিশের এসআই রেজাউল করিম ও রতনপুর আইসি ক্যাম্পের ইনচার্জ এসআই আজম বিশ্বাস। এ সময় বক্তব্য দেন বাগোয়ান ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনারুল ইসলাম, বাগোয়ান ইউপি যুবলীগের সভাপতি আজিজুর রহমান মুংলা, সাধারণ সম্পাদক বাবুল মল্লিক, ইউনিয়ন পরিষদ সদস্য ফেরদৌস আলী, শংকর বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোবারক হোসেন। পরে মুজিবনগর থানার ওসি আব্দুল হাশেম ফিতা কেটে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন।